Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদ যাত্রায় ভোগান্তি চলছেই- বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ৪:১৯ পিএম

এবার ঈদযাত্রায় ভোগান্তি হবে না- সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের এই ঘোষণাকে ‘জনগণের সাথে চরম রসিকতা’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য জনগণের সাথে চরম রসিকতা। সড়ক ব্যবস্থা এতটাই ভালো যে, ঢাকার অদূরে গাজীপুর যেতে সময় লাগে কমপক্ষে ৪ থেকে ৫ ঘণ্টা। উত্তরাঞ্চলের অবস্থা আরও নাজুক। শুরুর দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। সকালের ট্রেন বিকেলেও পাওয়া যায়নি। রেলমন্ত্রী এজন্য জাতির কাছে দুঃখও প্রকাশ করেছেন। ঈদে লঞ্চগুলোতেও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। ঈদ যাত্রার শুরুতেই চরম দুর্ভোগে পড়েছে মানুষ। শনিবার (২ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, কথায় আছে, কয়লা ধুইলেও ময়লা যায় না। আওয়ামী লীগের নেতাদের কথা হচ্ছে তাই। মানুষের প্রত্যাশা ছিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুস্থ হয়ে ফিরে জনগণের পাশে দাঁড়াবেন। কিন্তু মানুষের দুর্ভোগ নিয়ে পরিহাস করার চিরচেনা স্বভাব তিনি ছাড়তে পারেননি। তিনি বলেন, ঢাকা থেকে টাঙ্গাইল হয়ে উত্তরের জেলাগুলোর যোগাযোগ ব্যবস্থা এতই খারাপ যে, উত্তরাঞ্চলের যাত্রীদেরকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন ধরে। ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-খুলনা মহাসড়ক, ঢাকা-কুষ্টিয়াসহ দেশের সকল সড়ক মহাসড়কগুলোতে বেহাল অবস্থা বিরাজ করছে। সড়কের বেহাল দশার কারণে ঈদে ঘরমুখী মানুষ ঝুঁকছে ট্রেনের দিকে। কিন্তু শুক্রবার শুরুর দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। সকালের ট্রেন বিকেলেও পাওয়া যায়নি। লঞ্চ টার্মিনালগুলো থেকেও লঞ্চ ছাড়ছে দেরী করে। বাস ও লঞ্চযাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া। ঈদ যাত্রার শুরুতেই চরম দুর্ভোগে পড়েছে মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ