Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফ্লেক্সির টাকা নিয়ে পুলিশ ব্যবসায়ী সংঘর্ষ

৩০ রাউন্ড ফাঁকা গুলি : আহত অর্ধশত

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম

মোবাইলে ফ্ল্যাক্সিলোডের টাকা না দেয়াকে কেন্দ্র করে ময়মনসিংহের ভালুকা উপজেলায় শিল্প পুলিশের সঙ্গে দোকান মালিকদের সংঘর্ষে তিন পুলিশ অফিসারসহ অন্তত অর্ধশতাধিক ব্যবসায়ী ও পথচারী আহত হয়েছেন। গত সোমবার ইফতারের সময় উপজেলার সীডস্টোর বাজারে এই সংঘর্ষের ঘটনা সূত্রপাত ঘটে। এ সময় পুলিশ অন্তত ৩০ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।
এসময় ব্যবসায়ীরা সাড়ে তিন ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। সংঘর্ষের ঘটনায় পুলিশ ও ব্যবসায়ীদের পরষ্পর বক্তব্য পাওয়া গেছে। খরব পেয়ে ঘটনাস্থলে ময়মনসিংহের পুলিশ সুপার, ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভালুকা উপজেলা নির্বাহী অফিসার ও ভালুকা মডেল থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী ময়মনসিংহের পুলিশ সুপারের মোবাইল ফোনে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রæতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়। ওই রাতেই পুলিশের পক্ষ থেকে ৫ সদস্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সীডস্টোর বাজার ব্যবসায়ী ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, সীডস্টোর বাজারের পূর্ব পাশে ভালুকা শিল্প পুলিশের পুলিশ সুপারের কার্যালয়। ইফতারের আগ মূহুর্তে শিল্প পুলিশের দুই সদস্য উপজেলার সীডস্টোর বাজারে ফ্লেক্সি লোডের দোকান থেকে মোবাইলে টাকা রিচার্জ করতে যায়। রিচার্জ করার পর টাকা না দিয়ে ওই পুলিশ সদস্য চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় দোকানের মালিকের সাথে ওই দুই পুলিশের কথা কাটাকাটি থেকে এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। পরে এই বিষয়টি ভালুকা শিল্প পুলিশ সুপারের কার্যালয়সহ অন্যান্য পুলিশ সদস্যদের জানান। পরে শিল্প পুলিশের হাতে লাঠি শোঠা নিয়ে কয়েকটি দল বাজারে গিয়ে দোকানদারসহ আরও অন্তত অর্ধশতাধিক দোকানে ব্যাপক ভাংচুর করে ইফতার সামগ্রী ফেলে দেয়। এতে দোকান মালিক ও আশাপাশের লোকজন একত্রিত হয়ে পুলিশের উপর চড়াও হয়। এতে ব্যবসায়ীদের সাথে পুলিশের সংঘর্ষ বেধে যায়। এ সময় একটি হায়েজ ভাংচুর ও পুলিশের মটর সাইকেল আগুনে পুড়িয়ে দেয়। এতে তিন পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়।
খবর পেয়ে ময়মনসিংহের পুলিশ সুপার আবিদ হোসেন,ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল ও ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষোব্ধ জন সাধারণের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এই ঘটনায় মঙ্গলবার সকালে ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুবাষ চন্দ্র বিশ^াস,ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল,সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা ঘটনাস্থল পরিদর্শন করেন।
ময়মনসিংহ পুলিশ সুপার আবিদ হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে জানান, পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী স্যারের সাথে মোবাইলে কথা বলে দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রতিশ্রæতি দিলে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্ধশত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ