Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্ধশতাব্দী পর ইন্টার-জুভেন্টাস ফাইনাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১২:২৩ এএম

ইতালিয়ান কাপে ১৯৬৫ সালের ফাইনালে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়েছিল জুভেন্টাস। মাঝে ৫৭ বছরে এই টুর্নামেন্টের ফাইনালে কখনো মুখোমুখি হয়নি দুই দল। এবার সেই খরা ঘুচল। ইতালিয়ান কাপ ফাইনালে ইন্টারের মুখোমুখি হওয়া নিশ্চিত করেছে জুভেন্টাস। গতপরশু রাতে সেমিফাইনালের ফিরতি লেগে ফিওরেন্তিনাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে মাসিমিলিয়ানো আলেগ্রির দল। জুভেন্টাস প্রথম লেগ ১-০ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের জয়ে ফাইনালে উঠল। এর আগে এসি মিলানকে হারিয়ে ফাইনালে ওঠে ইন্টার। ১১ মে ফাইনাল।
প্রথমার্ধে ফিওরেন্তিনা ভালো খেললেও গোল পায় জুভেন্টাস। ৩২ মিনিটে এগিয়ে দেন ফেদেরিকো বের্নাদেশাই। তার আগে সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচের দারুণ শট রুখে দেন দ্রাগোস্কি। বিরতির পর জুভেন্টাসের আদ্রিয়ান রাবিওত লক্ষ্যভেদ করলেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) বাতিল করে দেয়। যোগ করা সময়ের ৪ মিনিটে জুভেন্টাসকে দ্বিতীয় গোলটি এনে দেন দানিলো। লিগ শিরোপা দৌড়ে পিছিয়ে পড়ায় এ মৌসুমে শুধু ইতালিয়ান কাপই জয়ের সুযোগ আছে জুভেন্টাসের।
সিরি আ টেবিলে চতুর্থ ও চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলো থেকে ছিটকে পড়ায় সমালোচনা শুনছেন জুভেন্টাস কোচ আলেগ্রি। ইতালিয়ান এই কোচ জানালেন, আপাতত কোথাও যাওয়ার ইচ্ছে নেই তার, ‘ আমি তিন বছর এখানেই আছি। এটা বলছি, জুভেন্টাস সব সময় শিরোপার জন্য লড়ে কথাটা মাথায় রেখে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্ধশতাব্দী পর ইন্টার-জুভেন্টাস ফাইনাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ