Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পেকুয়ায় ৪৫ রোহিঙ্গা আটক

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৯:৩২ এএম

পেকুয়া উপজেলাস্থ উজানটিয়া জেটিঘাট থেকে নারী শিশুসহ ৪৫ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। দালালচক্রের একটি দল আটক রোহিঙ্গাদের মালয়েশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে জেটিঘাটে নামিয়ে দিয়ে সটকে পড়ে বলে জানাগেছে। 

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে পেকুয়া থানার এসআই মকবুলের নেতৃত্বে একদল পুলিশ করিমদাদ মিয়ার জেটিঘাট থেকে তাদেরকে আটক করে।

স্থানীয় বাসিন্দা মোঃ এহেসানসহ আরো কয়েকজন জানান, রাতে জেটিঘাটে অনেক মানুষ দেখতে পেয়ে তারা এগিয়ে যায়। জিজ্ঞেস করে জানতে পারে তারা সবাই রোহিঙ্গা। পরে পুলিশকে খবর দিলে পুলিশ তাদেরকে আটক করে।

পেকুয়া থানার এসআই মকবুল হোসেন জানান, টলার যোগে সাগর পথে তারা মালয়েশিয়া যাওয়া জন্য প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সাগরে ধাওয়া দিয়ে তাদের আটক করা হয়। এ সময় আরো বেশ কয়েকজন পালিয়ে যায়। তবে ট্রলারটি জব্দ করতে পারেনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে এসেছে বলে জানান ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ