Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ নেতারও শাস্তি চাইলেন নাসিম

নুসরাত হত্যা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় প্রশ্রয়দাতা হিসেবে স্থানীয় আওয়ামী লীগের যে নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তারও শাস্তির দাবি জানিয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে ‘মুজিব নগর দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন নাসিম।
তিনি বলেন, দেখলাম আওয়ামী লীগের একজন নেতা নুসরাতের খুনিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। এসব লোক হচ্ছে ক্রিমিনাল। এরা কখনও আওয়ামী লীগ করতে পারে না। জীবনে এরা কোনোদিন আওয়ামী লীগ করেনি, আওয়ামী লীগে বিশ্বাসও করে না। নাসিম বলেন, এই সমস্ত লোককেও নুসরাতের খুনির সঙ্গে বিচার করতে হবে। এদেরকে কোনো ছাড় দেওয়া যাবে না। এরা আওয়ামী লীগকে দুর্নাম করে। বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে নুসরাত হত্যাকাণ্ডের বিচার দাবি করে নাসিম বলেন, কোনো ফাঁক- ফোকর না রেখে বিশেষ ট্রাইব্যুনালে নুসরাত হত্যার বিচার করতে হবে।
উল্লেখ্য, নুসরাতের কলেজের অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার মদদদাতা হিসেবে নাম এসেছে সোনাগাজী সোনাগাজী পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর মাকসুদ আলমের বিরুদ্ধে। নুসরাতের ভাইরের করা মামলার আসামি মাকসুদকে গত বৃহস্পতিবার পুলিশ ঢাকা থেকে গ্রেপ্তার করা পর তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত জানায় উপজেলা আওয়ামী লীগ। সংগঠনের সহ-সভাপতি রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, স্বাধীন বাংলার বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ