Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বারহাট্টায় মেছো বাঘ আটক

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের বালুচড়া গ্রামের আবুল বাশার মুন্সীর বাড়িতে গত রবিবার রাতে ফাঁদ পেতে একটি মেছো বাঘ আটক করা হয়েছে।
বালুচড়া গ্রামের আবুল বাশার মুন্সী জানান, গত কয়েকদিন ধরে বিভিন্ন বাড়ির হাঁস মুরগী ও ছাগল রহস্যজনক নিখোঁজ হওয়ায় এলাকাবাসী উদ্বিগ্ন হয়ে পড়ে। নিখোঁজ রহস্য উদঘাটনে সে লোহার ফাঁদ তৈরী করে সেখানে একটি মুরগী দিয়ে বাড়ির পেছনে ফাঁদ পেতে রাখে।
গতকাল সোমবার সকালে গিয়ে দেখে লোহার ফাঁদে একটি মোছো বাঘ আটকা পড়েছে। তিনি বিষয়টি তাৎক্ষনিক স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানান। রায়পুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান রাজু বিষয়টি বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসারকে জানান। উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন ইউপি চেয়ারম্যান রাজু ও ফকিরা বাজার তদন্ত কেন্দ্রের ওসি স্বপন চন্দ্র সরকারকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে আটক মেছো বাঘটিকে উদ্ধার করে তদন্ত কেন্দ্রে নিয়ে আসে। বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিনের সাথে যোগাযোগ করলে তিনি মেছো বাঘ আটক ও উদ্ধারের কথা স্বীকার করে বলেন, ময়মনসিংহ বন বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলে উদ্ধারকৃত মেছো বাঘটিকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।


নদীতে আবর্জনা ফেলা বন্ধের দাবিতে মানববন্ধন
পরিবেশ রক্ষায় মগড়া নদীতে ময়লা-আবর্জনা ফেলা বন্ধ এবং নদীর ওপর সেতু নির্মাণকালে বিকল্প সড়ক দ্রুত অপসারণের দাবিতে নেত্রকোনায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
বেসরকারী সংস্থা আইইডির সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ গতকাল সোমবার সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পৌরসভার মোড়ে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। মানববন্ধন চলাকালে মগড়া নদীর নাব্যতা রক্ষা এবং অবিলম্বে পরিত্যক্ত বিকল্প সড়কের মাটি অপসারণের দাবি জানিয়ে বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ নজরুল ইসলাম খান, নেত্রকোনা কৃষক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার আনিছুর রহমান, জনউদ্যোগের আহবায়ক অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, জনউদ্যোগের ফেলো শ্যামলেন্দু পাল, সাংবাদিক এ কে এম আব্দুল্লাহ, আলপনা বেগম, কামাল হোসেন ও সোহান আহম্মেদ কাকন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা আগামী ৭ দিনের মধ্যে সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে সংশ্লিষ্ট ঠিকাদার পরিত্যক্ত বিকল্প সড়ক অপসারণ না করলে পৌর নাগরিকদের সাথে নিয়ে বৃহত্তর কঠোর আন্দোলন গড়ে তুলার হুসিয়ারী উচ্ছারণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ