Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জবিতে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩১ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক জোটের ব্যানারে বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সাংবাদিক জোট এর আহবায়ক জাহিদুল ইসলামের সাদেকের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন জবি সাংবাদিক সমিতির সেক্রেটারি প্রতিনিধি হুমায়ুন কবির হিমু, যুগ্ন সাধারণ সম্পাদক ফারহানা রাহি, জবি প্রেসক্লাবের সেক্রেটারি দিপু রায়হান, সাংবাদিক জোটের সদস্য সচিব রবিউল আলমসহ অন্যান্য বক্তরা।
এসময় জবিসাসের সেক্রেটারি হুমায়ুন কবির হিমু তার বক্তব্যে বলেন, সাংবাদিক সহ সাধারণ শিক্ষার্থীদের অভিভাবক হল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। তারা সেখানে শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার দায়িত্ব নিবে। কিন্তু গতকাল ছাত্রলীগ কর্তৃক সাংবাদিকদের উপর যে নির্মম হামলা হয়েছে। সেখানে জবি প্রশাসন নিরব দর্শকের ভূমিকা পালন করেছে।
জবি প্রেসক্লাবের সেক্রেটারি দিপু রায়হান বলেন, কর্তৃপক্ষের অসচেতনতা এবং অবহেলার কারনেও ক্যম্পাসে কিছু উগ্র শিক্ষার্থী সুযোগ পেয়ে যায়। কর্তৃপক্ষ যদি অপরাধীদের বিরুদ্ধে এখনি কোনো পদক্ষেপ গ্রহন না করে তাহলে আমরা আরো কঠিন পদক্ষেপ নিতে বাধ্য হব। মানববন্ধনে অন্যান্য বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যজনক ভূমিকার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।
মানববন্ধন শেষে সাংবাদিকগন কালো ব্যাজ ধারন করে পুরো ক্যাম্পাসে মৌন মিছিল করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ