Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লালবাগে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর লালবাগসহ পার্শ্ববর্তী এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। গতকাল সকাল থেকে প্রথম দিনের মতো এ উচ্ছেদ অভিযান শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে। আরও তিনদিন এ অভিযান চলবে। প্রথম দিনের অভিযানে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় বলে পাউবো সূত্র জানিয়েছে।
স্থানীয়রা জানায়, অভিযানে ঢাকা -৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের অবৈধভাবে নির্মিত ৫ তলা একটি মার্কেট উচ্ছেদ করা হয়।
পাউবোর প্রধান প্রকৌশলী অখিল কুমার বিশ্বাস বলেন, লালবাগের কিল্লার মোড় থেকে আশুলিয়া পর্যন্ত ৩০ কি. মি. রাস্তা রয়েছে। এর মধ্যে শুধু কিল্লার মোড় থেকে গাবতলী পর্যন্ত ১০ কি. মি. এর মধ্যে কাঁচা-পাকা অবৈধ স্থাপনা রয়েছে ৮৩৯টি। এসব স্থাপনা ক্রমন্বয়ে উচ্ছেদ করা হবে।
পাউবো সূত্র জানায়, পাউবোর নির্ধারিত সীমানা পিলার অতিক্রম করে নদীর দিকে ৮-১০ ফুট এলাকা দখল করে অবৈধভাবে এসব স্থাপনা নির্মাণ করা হয়েছে। এর মধ্যে বেশিরভাগ দখলকারী রাজনৈতিকভাবে ক্ষমতাশালী। প্রাথমিকভাবে ৪ দিনের উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। গতকাল প্রথম দিনের মতো শেষ হয়েছে। আগামী মঙ্গলবার পর্যন্ত এ অভিযান চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ

১৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ