Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে কাদিয়ানী ইজতেমা বন্ধের দাবিতে আজ রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল

সমাবেশ সফলের আহবান উলামায়ে কেরামের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 বাংলাদেশ পঞ্চগড়ে তথাকথিত কাদিয়ানী ইজতেমা বন্ধের দাবিতে আর্ন্তজাতিক মজলিসে তহাফ্ফুজে খতমে নবুওয়াততের উদ্যোগে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ বাদ আছর বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে। মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখবেন বিশিষ্ট ওলামায়ে কেরাম। তাহাফ্ফুজে খতমে নবুওয়াতের পূর্ব ঘোষিত শুক্রবারের কর্মসূচি টঙ্গীর ইজতেমার কারণে দু’দিন এগিয়ে এনে আজ বুধবার নির্ধারণ করা হয়েছে।
খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির আমীর মাওলানা আব্দুল হামীদ (পীর সাহেব মধুপুর) ও মহাসচিব মুফতি এমাদুদ্দীন, ইন্টারন্যাশনাল খতমে নবুওয়াত মুভমেন্ট বাংলাদেশ-এর আমীর মুফতি শোয়াইব ইব্রাহীম ও সেক্রেটারী জেনারেল মাওলানা মো. নাজমুল হক, আমরা ঢাকাবাসীর সভাপতি হাজী শামছুল হক ও সেক্রেটারী আলহাজ জামাল নাসের চৌধুরী এক যৌথ বিবৃতিতে বলেন, পঞ্চগড়ের তথাকথিত কাদিয়ানী ইজতেমা যে কোনো মূল্যে বন্ধ করা হবে। তারা পঞ্চগড়ে তৌহিদী জনতা যুব সমাজের আন্দোলনের সাথেও একাত্মতা ঘোষণা করেন। নেতৃবৃন্দ আজ বাদ আছর বায়তুল মোকাররম উত্তর গেটের বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়ে কর্মসূচি সফলের আহবান জানিয়েছেন। ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এডভোকেট আব্দুর রকিব ও যুগ্ম-মহাসচিব মাওলানা শওকত আমীন সমাবেশ সফল করতে তৌহিদী জনতাকে আহবান জানিয়েছেন।
প্রস্তুতি সভা
এদিকে, পঞ্চগড়ে কাদিয়ানীদের তথাকথিত ইজতেমার প্রতিবাদে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুয়তের বাংলাদেশের উদ্যোগে আজ বুধবার বিক্ষোভ মিছিল সফল করার লক্ষ্যে খিলগাঁও মাখজানুল উলুম মাদাসায় ভাইস প্রিন্সিপ্যাল আল্লামা জহুরুল ইসলামের সভাপতিত্বে খিলগাঁও, সবুজবাগ ও রামপুরা থানার ওলামায়ে কেরামের প্রস্তুতি সভা গতকাল বাদ মাগরিব অনুষ্ঠিত হয়। সভায় নেতৃবৃন্দ আজকের কাদিয়ানী বিরোধী বিক্ষোভ সমাবেশ যে কোনো মূল্যে সফল করার আহবান জানান।
সভায় খতমে নবুয়তের কেন্দ্রীয় সাংগঠনিক সাধারণ সম্পাদক হজরত মাওলানা আহমদ আলী কাসেমী, দক্ষিনগাঁও দারুল উলুম মাদরাসার প্রিন্সিপ্যাল মুফতি শিব্বির আহমদ কাসেমী, খতমে নবুয়াত মারকাজের শিক্ষক মুফতি ফয়জুল্লাহ , মাখজানুল উলুম মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুল মালেক , খিলগাঁও পুরাতন পাকা মসজিদের ইমাম ও খতিব মুফতি আল-আমিন ফয়জি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিছিল

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ