Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেম্বারের উপর হামলার প্রতিবাদে গণমিছিল ও সমাবেশ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩৮ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উচাখিলা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার আবুল বাশারের ওপর অতর্কিত হামলা ও মারধরের প্রতিবাদে গণমিছিল করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উচাখিলা ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে উচাখিলা বাজারে ওই গণমিছিল করা হয়।

অপরদিকে এঘটনায় বৃহস্পতিবার বিকেলে জেলা পরিষদ ডাকবাংলো (ঈশ্বরগঞ্জ) হলরুমে উপজেলার সকল ইউপি সদস্যদের উদ্যোগে এক প্রতিবাদ সভা ডাকা হয়। সেই সভায় উচাখিলা ইউপি সদস্য আবুল বাশারের ওপর অতর্কিত হামলাকারীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি করা হয়।


জানা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল বাশারকে গত বুধবার বিকেলে উচাখিলা স্কুল এন্ড কলেজের সামনে পিটিয়ে আহত করে একদল দুর্বৃত্ব। এসময় স্থানীয়রা আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। বর্তমানে ইউপি সদস্য আবুল বাশার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।


এদিকে গত ২ ফেব্রুয়ারি ২০২৩ বৃহস্পতিবার ওই ইউনিয়ন পরিষদের নারী সদস্য রোকসানা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিম কতৃক লাঞ্ছিত ও মারধরের শিকার হন। পরে বিষয়টি নিয়ে ওই নারী সদস্য বাদী হয়ে চেয়ারম্যানকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। এ ঘটনার প্রায় ছয়দিন পর আরেকজন ইউপি সদস্য মারধরের শিকার হয়েছেন। বিষয়টি নিয়ে উপজেলা জুড়ে বিভিন্ন আলোচনা ও সমালোচনা শুরু হয়। সেই সাথে উচাখিলা ইউনিয়ন সর্বস্তরের জনগন আতঙ্কে রয়েছে। যে কারনে বৃহস্পতিবার সকাল থেকে উচাখিলা ইউনিয়নে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ টহলে রয়েছে।


ঈশ্বরগঞ্জ থানার অফিসার পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান জানান, ইউপি সদস্যের ওপর হামলার ঘটনায় এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণমিছিল ও সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ