Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা উদ্ধার : আটক ৫

টেকনাফ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

: কক্সবাজারের টেকনাফে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে গতকাল ৬ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় পাচারে জড়িত থাকার অভিযোগে পাঁচ দালালকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়ার বশির আহম্মদের ছেলে মো : মনির (২৭), বশির আহম¥দের ছেলে মো : নুরুল আবছার (৩৫), মাঠপাড়ার মো : এখলাছের ছেলে মো : মুন্না (৩৫), সাবরাং ইউনিয়নের শাহ্ পরীর দ্বীপ মিস্ত্রিপাড়ার অলি আহমদের ছেলে মো : ইউনুস (৩২), দক্ষিণপাড়ার মৃত নজির আহমদের ছেলে মো : আমিন (৪৯)। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ-জামান জানান, মঙ্গলবার ভোরে দুইটি মানবপাচার চক্র ক্যাম্পে অবস্থানকারী কিছু রোহিঙ্গাকে নিয়ে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে মহেশখালী পাড়া ও মাঠ পাড়া এলাকায় জমায়েত হতে থাকে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
তিনি আরো জানান, উদ্ধারকৃতরা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বসবাস করে এবং দালালদেরকে মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাচ্ছিল। এছাড়াও আটককৃত সন্দেহভাজন দালালদেরকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানব পাচার চক্রের সাথে জড়িত অন্যান্য সক্রিয় দালালদেরকে আটকের জন্য অভিযান চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ