Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মহড়ার ম্যাচ জিতল রংপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটসের হারে আগের দিনই প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত হয়ে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। রানরেট বিবেচনায় অনেকটা নিশ্চিত ছিল রংপুর রাইডার্সও। তবে ম্যাচটিকে শুধুমাত্র কোয়ালিফায়ারের মহড়ার ম্যাচেই সীমাবদ্ধ রাখেনি মাশরাফি বিন মুর্তজার দল। শীর্ষস্থান নিশ্চিত করার তাড়না থেকেই যেন জ্বলে উঠলেন হঠাৎ খেই হারিয়ে ফেলা বর্তমান চ্যাম্পিয়নরা। আর তাতে কুমিল্লাকে উড়িয়ে দিয়েছে রংপুর। ৯ উইকেটের বড় জয়ে কোয়ালিফায়ারের দারুণ প্রস্তুতি তো সেরে শীর্ষস্থান নিশ্চিত করেছে দলটি।
অনিয়মিত বোলার নাহিদুল ইসলামের হাতেই ইনিংসের প্রথম ওভারটা তুলে দিয়েছিলেন রংপুর অধিনায়ক মাশরাফি। সেই নাহিদুলের ঘূর্ণিতেই খালি হাতে শেষ তামিম ইকবাল। পরের ওভারে পেলেন এনামুল হক বিজয়কে। আরেক অনিয়মিত বোলার রবি বোপারাও পেলেন ৩টি উইকেট। আর মাঝে তোপ দাগালেন মাশরাফি। তাতে ৭২ রানের সাদামাটা স্কোর পায় কুমিল্লা। আর সে লক্ষ্য পার করতে খুব একটা বেগ পেতে হয়নি চ্যাম্পিয়নদের। ৬৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। দুই দলের প্রথম দেখাতেও ৯ উইকেটে জিতেছিল তারা।
গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় কুমিল্লা। দুই অঙ্কে যাওয়া তিন ব্যাটসম্যানের কেউ দায়িত্ব নিয়ে দলকে এগিয়ে নিতে পারেননি। গড়ে তুলতে পারেনি তেমন কোনো জুটি। সর্বোচ্চ ২১ রান করেন জিয়াউর রহমান। লিয়াম ডসন করেন ১৮ রান। তামিম, ইমরুল, আবু হায়দার ও ওয়াহাব রিয়াজ ফিরেন শূন্য রানে।
রবি বোপারা ৭ রানে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন নাহিদুল ইসলাম ও মাশরাফি। অভিষিক্ত তরুণ লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদি নেন ১ উইকেট।
ছোট রান তাড়ায় অনায়াস জয় পায় রংপুর। দ্রুত ফিরেন মেহেদি মারুফ। এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে বাকিটা সহজেই সারেন ক্রিস গেইল। ক্যারিবিয়ান এই ওপেনার ৩০ বলে অপরাজিত থাকেন ৩৫ রানে। ২২ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন ডি ভিলিয়ার্স।
১২ ম্যাচে অষ্টম জয়ে রংপুরের পয়েন্ট ১৬। সমান ম্যাচে কুমিল্লারও পয়েন্ট ১৬। আগামী সোমবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে আবারও মুখোমুখি হবে এই দুই দল।
সংক্ষিপ্ত স্কোর
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৬.৩ ওভারে ৭২ (তামিম ০, এনামুল ৫, শামসুর ১২, ইমরুল ০, ডসন ১৮, থিসারা ৩, জিয়া ২১, আবু হায়দার ০, ওয়াহাব ০, সঞ্জিত ২, ওয়াকার ৬; নাহিদুল ২-১-৯-২, মাশরাফি ৪-০-১৮-২, শহিদুল ৩-০-১২-১, মিনহাজুল ২.৩-০-৮-১, বোপারা ৩-০-৭-৩, রেজা ২-০-১৭-০)।
রংপুর রাইডার্স : ৯.৩ ওভারে ৭৬/১ (গেইল ৩৫*, মারুফ ৫, ডি ভিলিয়ার্স ৩৪*; আবু হায়দার ২-০-১১-০, সঞ্জিত ৩.৩-০-৩২-১, ওয়াকার ৪-১-৩৩-০)।
ফল : রংপুর রাইডার্স ৯ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : রবি বোপারা (রংপুর)।



 

Show all comments
  • মোঃ অহিদুজ্জামান আহাদ ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪৬ এএম says : 0
    এই ম্যাচ টি অসাধারন ছিল তবে এখানে আমার কাছে মনে হয়েছে নতুন হিসেবে নাহিদু যে ভালো পারফরমেন্স দেখিয়েছেন তা সত্যি অবাক করার মত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ