Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় ফিরেই সেই রান খরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


চট্টগ্রাম যাওয়ার আগে ঢাকায় মোট ১৮ ম্যাচে রান হয়েছিলো ২৭৬১টি। যেখানে গড় ছিলো ১৫৩.৩৮। অথচ সাগরিকার উইকেটে কী রান উৎসবটাই না দেখলো বন্দর নগরীবাসী। গেল ২৫ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত চিটাগং পর্বে মোট ১০টি ম্যাচ মাঠে গড়িয়েছে। ১০ ম্যাচ থেকে সাগরিকার উইকেটে রান এসেছে ১৮৫৯টি। ম্যাচ প্রতি রান গড় ১৮৫’রও বেশি।
রানপ্রসবা সাগরিকাতে এক দিনের ব্যবধানে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ দুটি দলীয় সংগ্রহের (২৩৯, ২৩৭) দেখা পেয়েছে ক্রিকেটপাগল বাঙালী। জহুর আহমেদের উইকেট থেকে সেঞ্চুরি হয়েছে মোট চারটি। চট্টগ্রাম পর্ব শেষে গতকালই বিপিএল ফিরেছে ঢাকায়। কিন্তু শেষ পর্বে এসেও রান উৎসব ফিরলো না। কিন্তু মিরপুরে এসেই রানের জন্য হাহাকার!
মিরপুরে বন্ধ্যা উইকেটে ঢাকার তৃতীয় ও শেষ পর্বের শুরুটাই হলো রান খরা দিয়ে। গতকাল দুপুরের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হলো দুই হেভিওয়েট ঢাকা ডায়নামাইটস আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস হেরে এভনি লুইস, তামিম ইকবালের মত তারকা সমৃদ্ধ কুমিল্লা তুলল ১২৭ রান। তার জবাব দিতে নেমে সুনিল নারাইন, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেলের মত ধুন্ধুমার কারিবীয়ান, সাকিব আল হাসানের মত বিশ^ সেরা অলরাউন্ডারের নেতৃত্বেও থমকে গেল এক রান আগে!

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ