Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার পায়ু পথে ইয়াবা পাচারকালে আটক ৩

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪১ এএম


দীর্ঘদিন যাবত ইয়াবা ব্যবসার সাথে জড়িত মো. বিল্লাল (৫৮)। আইনশৃঙ্খলা বাহীনির চোখকে ফাঁকি দেয়ার জন্য পায়ু পথ দিয়ে ইয়াবা পাকস্থলিতে প্রবেশ করিয়ে নিয়ে আসতেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। এর পরে এখান থেকে নিজ গ্রাম নারায়ণগঞ্জের রুপগঞ্জ থানাধিন কায়েত পাড়া ইউনিয়নের চনপাড়া এলাকাসহ নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় ইয়াবা সরবরাহ করতো।
আর এই সরবরাহের কাজে নিয়োজিত ছিলো তার ছেলে অয়ন (২৫) ও স্ত্রী লিপী (৪০)। বিল্লালের ছেলে এবং স্ত্রি লিপী খুচরা মাদক ব্যবসায়িদের পরিচালিত করতো। আর বিল্লাল নিজে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে আসতো। এভাবে তারা দীর্ঘদিন যাবত প্রশাসনের নজর এড়িয়ে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছিলো।

স¤প্রতি বিল্লালের এই মাদক কেনাবেচার খবর আসে র‌্যাব-১১ এর কাছে। তাকে আইনের আওতায় আনার জন্য কাজ শুরু করে র‌্যাব। অনেক দিন ধরেই তার গতিবিধির উপর নজরদারি শুরু করে র‌্যাব। অবশেষে মাদকসহ তাকে হাতে নাতে আটক করার একটি তথ্য আসে র‌্যাবের কাছে। সেই মোতাবেক র‌্যাব-১১ এর একটি দল গতকাল বৃহস্পতিবার ভোরে সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার রোড নং ০৪(৩০) বাড়ি নং ২৫১/এ ব্যবসায়ি ইমরান হোসেন ইপুর মালিকানাধিন বিসমিল্লাহ মঞ্জিলের নিচ তলার একটি ফ্ল্যাটে অভিযান পরিচালনা করে। যেই ফ্ল্যাটটিতে বিল্লাল তার ছেলে এবং স্ত্রী লিপীকে নিয়ে থাকে।

র‌্যাব-১১র কাছে আগে থেকেই খবর ছিলো যে, বিল্লাল বৃহস্পতিবার সকালে ইয়াবার একটি চালান নিয়ে আসছে। সেই তথ্যের ভিত্তিতে বিল্লালের ওই ফ্ল্যাটে অভিযান পরিচালনা করা হয়। এসময় তার ফ্ল্যাট তল্লাশী করে ২শ’ পিস ইয়াবা এবং ইয়াবা বিক্রির নগদ ৪২হাজার টাকা উদ্ধার করা হয়। পরে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিল্লাল স্বিকার করে সে পায়ু পথ দিয়ে পাকস্থলিতে আরো ২২শ’ পিস ইয়াবা বহন করে এনেছে।
এরপর তাকে স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে এক্সরের মাধ্যমে তার শরীরে ইয়াবার অস্তিত্ব পাওয়া যায়। বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১১র অতিঃ পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটককৃত মাদক ব্যবসায়ি বিল্লাল ও তার পরিবারের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনগত ব্যবস্থা পক্রিয়াধিন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ