Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইনিয়েস্তা-ভিয়ার পর রবেনও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

লুকাস পোদোলস্কি, আন্দ্রেস ইনিয়েস্তা ও ডেভিড ভিয়ার পর জাপানের জে-লিগে যোগ দিতে যাচ্ছেন আরিয়েন রবেন। বুন্দেসলিগা জায়ান্ট বায়ার্ন মিউনিখ ছাড়ার পর ডাচ সুপারস্টার এফসি টোকিওতে যোগ দেবেন বলে স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে।
৩৫ বছর বয়সী এই তারকা উইঙ্গার মৌসুমের শেষে বায়ার্ন ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন। বায়ার্নের হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারে রবেন সাতটি বুন্দেসলিগা শিরোপা জেতার কৃতিত্ব অর্জন করেছেন। নেদারল্যান্ডের জার্সি গায়েও তিনি শততম ম্যাচ খেলার দ্বারপ্রান্তে রয়েছে। ২০০৩ সালে নেদারল্যান্ডের হয়ে রবেনের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল।
শেষ পর্যন্ত রবেন যদি জাপানে পাড়ি জমান তবে এটা হবে জাপানীজ লিগে সা¤প্রতিক সময়ে সবচেয়ে হাই প্রোফাইল ট্রান্সফার। এর আগে স্প্যানিশ বিশ্বকাপ জয়ী আন্দ্রেস ইনিয়েস্তা ও জার্মান স্ট্রাইকার লুকাস পোদোলস্কি ভিসেল কোবে যোগ দিয়েছিলেন। ইনিয়েস্তার বিশ্বকাপ জয়ী স্প্যানিশ সতীর্থ ফার্নান্দো তরেসও জে-লিগে সাগান টোসুতে খেলছেন। কিছুদিন আগে যোগ দেন বার্সায় খেলা আরেক স্প্যানিশ স্ট্রাইকার ডেভিড ভিয়া।
স্পোর্টস নিপ্পন দৈনিকের রিপোর্টে বলা হয়, আগামী মৌসুমে জাপানে রবেনের খেলার সম্ভাবনা অনেক বেশি। সেখানে আরো বলা হয়েছে এই সিদ্ধান্তের ব্যাপারে রবেনের পরিবার অনেক বড় একটি ভূমিকা পালন করেছে। তাদের থেকে ইতিবাচক মনোভাব পাওয়া গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রবেন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ