Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলাপাড়ায় বিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের হামলায় আহত ১৫ ছাত্র ছাত্রী

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ৬:২৪ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় বহিরাগতরা বিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে হামলা চালিয়েছে। এতে কমপক্ষে ১৫ ছাত্র ছাত্রী আহত হয়েছে। গুরতর অবস্থায় এস এস সি পরিক্ষার্থী জুয়েল, রেজাউল, সাকিল, মো.শাওন, মো.মামুন ও মো.নিপুকে স্থানীয়রা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে। রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার চম্পাপুর ইউনিয়নের পাটুয়া আলামিন মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে। বর্তমানে এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মাঝে উৎকন্ঠা বিড়াজ করছে।
আহত শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, বিদ্যালয়ে তাদের বিদায়ী অনুষ্ঠানের চাঁদা উঠানো নিয়ে দু’পক্ষের ছাত্রদের মধ্যে কথাকাটির এক পর্যায়ে মারামারি হয়। পরে বিদ্যালয়ের শিক্ষকরা তা সমাধান করে দেন। শিক্ষার্খীরা কিছু বুঝে ওঠার আগেই হঠাৎ বহিরাগতরা বিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে লাঠি সোটা নিয়ে হামলা চালায়। এ সময় কমপক্ষে ১০ ছাত্র ছাত্রী আহত হয়। তবে এ মারধরের ইন্ধন যুগিয়েছে ওই বিদ্যালয়ের করনিক মো.মাসুম বিল্লাহ। সে স্কুলে নেশা করে আসতো। এছাড়া বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সে প্রেমের প্রস্তাব দিয়েছিল। তা সহপাঠী ছাত্ররা প্রতিবাদ করায় ওই ছাত্রদের উপর তার ক্ষোভ ছিল , ফলে করনিক মাসুম বিল্ল্হা তার নিকটাত্মীয়দের নিয়ে এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে আহত শিক্ষার্থীরা জানিয়েছেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.বাবুল মৃধা জানান, বহিরাগতরা ওই শিক্ষার্থীদের উপর হামলার চালিয়েছে। এ জন্য বিদ্যালয়ের করনিক মো.মাসুম বিল্ল্হাকে দায়ী করেছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ইউসুফ আলী জানান, এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান নিয়ে দু’পক্ষের মধ্যে কথাকাটি হয়। পরে তা সমাধান হয়ে যায়। শিক্ষার্থীরা বাড়ি ফেরার পথে বহিরাগতরা হামলা চালায়। এসময় তিনি বিদ্যালয়ে ছিলেননা বলে তিনি জানিয়েছেন।
কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ