Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চুরি হওয়া স্কুটি ফিরে পেলেন শাহনাজ : আটক ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানী থেকে প্রতারণার মাধ্যমে খোয়ানো অ্যাপসভিত্তিক নারী বাইকার শাহনাজ আক্তার পুতুলের স্কুটিটি ফিরে পেয়েছেন। এ ঘটনায় স্কুটি ছিনতাইয়ের সাথে জড়িত জোবায়দুল ইসলাম জনীকে (২৭) গ্রেফতার করা হয়। গতকাল ভোরে নারায়ণগঞ্জের সাইনবোর্ড থেকে জনীকে আটকসহ স্কুটিটি উদ্ধার করা হয়। পরে দুপুরের দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের ডিসি বিপ্লব কুমার সরকারের কার্যালয়ে বিষয়টি নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এদিকে, জিজ্ঞাসাবাদের জন্য জনীকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

বিপ্লব কুমার সরকার বলেন, স্কুটিটি ছিনতাইয়ের পর ওই নারী শেরে বাংলা নগর থানায় একটি মামলা করেন। পরবর্তীতে প্রযুক্তির সহায়তায় অভিযুক্ত ব্যক্তির মোবাইল ট্র্যাকিং করে গতকাল ভোরে নারায়ণগঞ্জের সাইনবোর্ড থেকে আটক করা হয়। এ সময় ছিনতাই হওয়া স্কুটিটিও উদ্ধার করা হয়। তিনি বলেন, সম্প্রতি পেশাগত আলাপের সূত্র ধরে জনীর সাথে শাহনাজের পরিচয় হয়। জনী ওই নারীকে স্থায়ী একটি চাকরি দেওয়ার কথা বলে মঙ্গলবার বিকেলে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে ডেকে আনে। তারপর স্কুটি চালিয়ে দেখার মিথ্যা কৌশলে স্কুটিটি নিয়ে পালিয়ে যায়।

তিনি বলেন, ঘটনার পর স্কুটিটি উদ্ধারে তেজগাঁও জোনের এসি আবু তৈয়ব মো. আরিফ হোসেনের নেতৃত্বে একটি টিম কাজ শুরু করে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় জনির নাম্বার ট্রেস করে তার বোনের নম্বর পাওয়া যায়। এরপর তার বোনের কাছ থেকে নারায়ণগঞ্জের একটা ঠিকানা পেয়ে রাতেই রঘুনাথপুর গ্রাম থেকে জনিকে গ্রেফতার ও বাইকটি উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, জনি নিজেকে অ্যাপসভিত্তিক রাইড শেয়ারিংয়ের রাইডার হিসেবে পরিচয় দিলেও কোন পরিচয়পত্র দেখাতে পারেনি। তার আসল উদ্দেশ্য ছিল বাইক চুরি করা। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরও বিস্তারিত জানা যাবে।

এদিকে, স্কুটিটি ফিরে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন শাহনাজ আক্তার পুতুল। তিনি বাইকটি ফিরে পাওয়ায় পুলিশ ও গণমাধ্যম কর্মীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এই নারী বাইকার বলেন, বাংলাদেশে পুলিশ চাইলে যে কোন কিছু করতে পারে। যার কারণে ঘটনার একদিন না যেতেই প্রতারককে আটক করতে পেরেছে। এদিকে গতকাল দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা শেরে বাংলা নগর থানার এসআই শফিকুল ইসলাম খান জনীকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 



 

Show all comments
  • Shah Rahman ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:৩৯ এএম says : 0
    Good job. well done
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ