Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্ত্রাসী হামলায় পোলিশ মেয়রের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ৩:৩৬ পিএম

পোল্যান্ডের গুডাংস্ক শহরের এক চ্যারিটি ইভেন্টে বক্তব্য রাখার সময় ডাকাতের ছুরিকাঘাতে গুরুতর আহত মেয়র পাওয়েল আদামোউইজের মৃত্যু হয়েছে। সোমবার স্থানীয় সময় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়, রোববার স্থানীয় সময় মধ্যরাতে দেশটির সবচেয়ে বৃহৎ চ্যারিটি ইভেন্টে বক্তব্য দেওয়ার সময় মঞ্চের ওপরই আদামোউইজের ওপর হামলা চালানো হয়। সে সময় ২৭ বছর বয়সী এক সন্ত্রাসী ক্ষুব্ধ হয়ে মঞ্চে উঠে প্রকাশ্যেই ছুরিকাঘাত করেন। হামলার পরপরই ৫৩ বছর বয়সী গুডাংস্ক শহরের এ মেয়রকে উদ্ধার করে তাৎক্ষণিক চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। সেখানে টানা পাঁচ ঘণ্টার সার্জারির পর শেষ পর্যন্ত তার মৃত্যু হয়।
এদিকে গুডাংস্ক শহরের এ মেয়রের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউজ মোরা উইকি। তিনি বলেন, ‘এটি একটি মর্মান্তিক মৃত্যু যা আমি বর্ণনা করতে পারছি না। তার পরিবারের সদস্যদের প্রতি আমরা গভীর শোক এবং সমবেদনা জানাচ্ছি।’
উল্লেখ্য, হামলাকারীকে পুলিশ কর্মকর্তারা ইতোমধ্যে আটক করতে সক্ষম হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ