Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিষেকে ম্লান ওয়ার্নার-স্মিথ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ হওয়ার কারণে এখন স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের হাতে অখন্ড অবসর। ফাঁকা সময়টায় যাতে নিজেদের ফিটনেসে মরচে পড়ে না যায়, এ জন্য নিয়মিত ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দেখা যাচ্ছে এই দুজনকে। বিপিএলেও তাদের দলে নেওয়ার সুযোগটা লুফে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও সিলেট সিক্সার্স। তাদের অধিনায়কও বানিয়েছে এ দুই দল। সিলেটের অধিনায়ক ওয়ার্নার আর কুমিল্লার স্মিথ। নতুন মৌসুমের দ্বিতীয় দিনই টস করতে নেমে বিপিএলের জৌলুশ বাড়িয়েছেন দুই অস্ট্রেলীয় তারকা।
বিপিএলের বহুল আকাঙ্খিত মুহূর্ত। টস করতে নামলেন স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার দলের সতীর্থ দুজন বিপিএলে দুই দলের নেতা। স্মিথ কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর ওয়ার্নার সিলেট সিক্সার্সের। টস জিতলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক স্টিভেন স্মিথ। স্বদেশি ডেভিড ওয়ার্নারের দল সিলেট সিক্সার্সকে প্রথমে পাঠালেন ব্যাটিং করতে।
ইনিংস উদ্বোধনে ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক তো আদতে একজন ওপেনারই। তার দিকে তখন চোখ সবার। প্রথমবারের মতো বিপিএল খেলতে এসেছেন, শুরুটা কেমন হয়, দেখার আগ্রহ তো থাকবেই। শুধু বাংলাদেশে নয়, বিদেশিরাও এই ম্যাচটার দিকে আলাদা নজর রেখেছে। কিন্তু ওয়ার্নার হতাশ করলেন। শুরুটা ভালো করলেও ১৩ বলে ১৪ রানের বেশি এগুতে পারলেন না। অজি ওপেনারের ৩ বাউন্ডারির ইনিংসটা থামলো দুর্ভাগ্যজনক রানআউটে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় তার দল সিলেট সিক্সার্সও ৮ উইকেটে ১২৭ রানের বেশি যেতে পারল না।
লক্ষ্য মাত্র ১২৮ রানের। ওয়ার্নারের ব্যাটিংটা সেভাবে উপভোগ করতে না পারলেও স্টিভেন স্মিথের দিকে তাকিয়ে ছিলেন সবাই। যেহেতু রানের চাপ নেই, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক দুর্দান্ত একটি ইনিংসে মাঠ মাতাবেন, এমন আশায় ছিলেন দর্শক সমর্থকরা। তাদের হতাশ করলেন স্মিথও। চার নাম্বারে ব্যাটিংয়ে নেমে ১৭টি বল খেলে কেবল ১৬ রান করতে পারলেন স্মিথ। আল আমিন হোসেনের বলে উইকেটরক্ষক লিটন দাসের কাছে ক্যাচ দিয়ে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার ইনিংসে বাউন্ডারি ছিল মাত্র ১টি।



 

Show all comments
  • sm mozibur ৭ জানুয়ারি, ২০১৯, ৯:৩৪ এএম says : 1
    বি পি এলে ক্লাব মালিক এবং খেলোয়ার অধিকাংশ নির্লজ্জ ভোট চোর। তাই ঘৃনায় খেলা দেখা ছেড়ে দিয়েছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ