Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরেবাংলায় এমপি মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরকে সামনে রেখে নতুন বছরের প্রথমদিনই ঢাকায় ফিরেছেন ওয়ানডে দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে ফিরেই বল হাতে তাকে মাঠে দেখা যায়নি। রাজধানীতে ফেরার একদিন পর গতকাল শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের জিমে সময় কাটিয়েছেন নড়াইল-২ আসনের সদ্য নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মাশরাফি।
বিদায়ী বছরে শেষবার তাকে গত ১৪ ডিসেম্বর দেখা গিয়েছিল ক্রিকেট মাঠে। ওইদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ খেলতে নেমে জয় নিয়েই ঘরে ফেরেন মাশরাফি। এরপরই রাজনীতির মাঠে তাকে ব্যস্ত সময় পার করতে হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে প্রতিদ্ব›িদ্ব করতে নির্বাচনী প্রচার-প্রচারণায় দিন-রাত ব্যস্ত থাকেন এই ওয়ানডে অধিনায়ক। অবশেষে আসে সেই মহেন্দ্রক্ষণ। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় জাতীয় সংসদ নির্বাচন। যেই নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে নতুন এমপি নির্বাচিত হন মাশরাফি। তবে এমপি নির্বাচিত হলেও ঘরে বসে থাকতে পারেননি তিনি। ক্রিকেটের টানে ঠিকই মাঠে ফিরতে হয়েছে তাকে। না ফিরে উপায় বা কি! আর মাত্র ৪৮ ঘণ্টা পরেই যে শুরু হচ্ছে বিপিএলের ষষ্ঠ আসর। যে আসরে রংপুর রাইডার্সের অধিনায়কের দায়িত্ব পালন করতে হবে মাশরাফিকে। যে দায়িত্ব শিরোপা ধরে রাখারও।
বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। তাই টানা দ্বিতীয় শিরোপা ধরে রাখার গুরুদায়িত্বটা এবার চেপেছে মাশরাফির কাঁধে। আর এ দায়িত্ব যথাযথাভাবে পালন করতে তাকে থাকতে হবে পুরো টুর্নামেন্টজুড়েই শতভাগ ফিট। যে কারণে কাল দুপুরে মিরপুরস্থ শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফিরেই নজর দেন নিজের ফিটনেসের দিকে। সময় কাটান জিম সেশনে। বেলা দেড়টার সময় নিজের বাইকে চেপে স্টেডিয়াম চত্বরে প্রবেশ করেন নতুন এই সংসদ সদস্য। এসেই মাতিয়ে তোলেন মিরপুরের একাডেমি মাঠ। মাঠের প্রায় পুরোটায় এক চক্কর দিয়ে জিমে আসেন। হ্যামস্ট্রিংয়ে খানিকটা সমস্যা থাকায় জিম সেশনের পুরোটাই থাই মাসলের দিকে বিশেষ নজর দেন মাশরাফি। প্রায় ৩৫-৪০ মিনিট ছিলেন জিমে। এসময় উপস্থিত সাংবাদিকদের আগ্রহের কেন্দ্র-বিন্দুতেই ছিলেন নড়াইল-২ আসনের এই সংসদ সদস্য। সবার অপেক্ষা ছিল হয়তো গুরুত্বপূর্ণ কোনো তথ্য জানাবেন রংপুর রাইডার্সের অধিনায়ক। কিন্তু আনুষ্ঠানিক কোনো কথাই বলেননি মাশরাফি। শুধু জানান, ঠিক এই মূহূর্তে বিপিএল ছাড়া অন্য কিছুই ভাবছেন না তিনি। নির্বাচন বা রাজনীতি নিয়ে যাই বলার তা বলে এসেছেন নড়াইলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে। তাই এখন আর ওইসব বিষয়ে কিছু বলতে রাজি হননি ওয়ানডে অধিনায়ক। স্পষ্টভাবেই বললেন, অন্তত জুলাই মাস পর্যন্ত ক্রিকেটের বাইরে অন্য কিছু নিয়ে ভাবছেন না তিনি। বিপিএলে তার দল রংপুর রাইডার্সের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে আজ থেকে। তাই কাল মাঠে ফিরলেও স্কিল ট্রেনিং করেননি মাশরাফি। জিম সেশন শেষে পরিচিত সাংবাদিকদের সঙ্গে আড্ডা দিয়ে ফিরে যান নিজ বাসায়।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩ জানুয়ারি, ২০১৯, ১:৩২ এএম says : 0
    ওকে লগি আর বৈঠা দিয়ে সন্ত্রাসীর দলের প্রমাণ করা হোক। ওরা হচ্ছে জাতীয় বেঈমান এবং জাতীয় কলংক। ইনশাআল্লাহ। ********* সকল জাতীয় বেঈমানদের জাতি ঘৃণা করিবেন।
    Total Reply(0) Reply
  • Mohammad Shaheed ৩ জানুয়ারি, ২০১৯, ৮:২২ এএম says : 0
    Hi you don’t have the courage to show your appearance?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ