Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ৭:১৫ পিএম

গত দুই দিন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) নির্বাচনী আসনে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা ও ঘরবাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ করেছেন উক্ত আসনে বিএনপি প্রার্থী ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু। তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন যে, নির্বাচনের দিন এবং আজ (সোমবার) বিভিন্ন স্থানে নৌকা মার্কার সমর্থকরা বিএনপির নেতাকর্মীর উপর হামলা চালিয়ে ৩০জনকে আহত করে। এরমধ্যে ১৫ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এছাড়া গতকাল শরীফপুর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মো. শাহীনের বসত ঘর ও রান্না ঘরে অগ্নিসংযোগ করা হয়। এতে ত্রিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। একই ইউনিয়নের ৯নং ওয়ার্ড বিএনপি সভাপতি মো. সাহাবুদ্দিনের ঘরে হামলা ও মালামাল লুট হয়। রবিবার দুুপুরে নরোত্তমপুর ইউনিয়ন বিএনপি সেক্রেটারী মো. রফিকের বাড়ির তিনটি স্থানে বোমা হামলা চালায়। একই ইউনিয়নে ধানেরশীষ মার্কার এজেন্ট মো, পারভেজের ঘরবাড়ি ভাঙ্গচুর ও মালামাল লুট হয়।
তিনি অভিযোগ করেন যে, রবিবার দুপুরে নরোত্তমপুর ইউনিয়নের নরোত্তমপুর গ্রামের কামলা বাড়িতে বিএনপি ৩ নেতার ঘরবাড়ি ভাঙ্গচুর করা হয়। উক্ত ইউনিয়ন বিএনপি অফিস ভাঙ্গচুর করা হয়। পন্ডিত বাজারে ৫/৬ দোকানে হামলা ও মালামাল লুট হয়। আমানুল্যাপুর ইউনিয়নের খেশমচন্দ্রপুরের ডা. বাড়িতে হামলা চালিয়ে নুর রহমানের বসত ঘর ভাঙ্গচুর করে। এছাড়া ঠাকুর বাড়ির কোনারহাট কয়েকটি দোকান ভাঙ্গচুর করে। গোবিন্দের খিল কেন্দ্রে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ঘরবাড়িতে হামলা চালায়।
বেগমগঞ্জের আমানুল্যাপুর বাজারে রবিবার দুপুরে বিএনপি সমর্থকদের ৮/১০ টি দোকানপাটে হামলা, আলাইয়ারপুর ইউনিয়ন বিএনপি নেতা জাভেদের বাড়ি ভাঙ্গচুর ও লুটপাট হয়। একই দিন জগদীসপুরে আলমগীর নামের এক যুবদল কমীকে ব্যাপক মারধর করা হয়। বর্তমানে সে হাসাপাতেলে চিকিৎসাধীন রয়েছে।
এছাড়া আজ সোমবার গোপালপুর ইউনিয়ন ছাত্রদল কর্মী ফয়সলের হাত-পা ভেঙ্গে তাকে পুলিশের হাতে সোপর্দ করে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সন্ত্রাসীদের গুলিতে বিএনপি দুই কর্মী রিয়াজ ও ফারহান গুলিবিদ্ধ হয়। লক্ষীনারায়নপুর যুবদল নেতা সোহেলকে ব্যাপক মারধর করে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ