Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিনাজপুরের ভাইয়া খ্যাত ব্যবসায়ী রস্তম আলি আটক

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ৭:০৫ পিএম

অবশেষে আটক হয়েছে দিনাজপুরের বহুল আলোচিত ভাইয়া খ্যাত রস্তম আলী। দিনাজপুর শহরের মুন্সিপাড়া এলাকার রস্তম এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী তিনি। পুলিশ সুত্রে জানা গেছে, প্রাথমিকভাবে তাকে ২০১৪ সালের একটি নাশকতা মামলায় আটক করা হলেও তার বিরুদ্ধে আর্ন্তজাতিক গোয়েন্দা সংস্থার সংশ্লিষ্টতা থাকার অভিযোগ রয়েছে। গত ২৯ তারিখ রাতে আটকের পর গতকাল তাকে আদালতের নির্দেশে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
পৈত্রিক সুত্রে নিঃস্ব কোটি পতি ব্যবসায়ী হিসাবে আত্বপ্রকাশের পর থেকে অরাজনৈতিক ব্যাক্তিত্ব ব্যবসায়ী রস্তম আলী বিগত বিএনপি সরকারের শাসনামলে হয়ে যান গডফাদার। বেগম খালেদা জিয়ার মরহুমা মাতা’র ডান হস্ত হিসাবে পরিচিত হয়ে উঠেন। শ্রদ্ধাভাজন খালা-আম্মাকে ব্যবহার করে তিনি অঘোষিত ডন বনে যান। বেগম খালেদা জিয়ার পৈত্রিক নিবাস বালুবাড়ীর বাসার সামনে দিনাজপুরের বিশিষ্টজনদের নাম উল্লেখ করে প্রবেশ নিষিদ্ধ করার ঘটনায় ব্যাপক সমালোচনা’র সৃষ্টি হয়েছিল। কিন্তু কেউ কিছু বলার সাহস পায়নি। গুঞ্জন রয়েছে খালেদা জিয়ার বড় বোন খুরশিদ জাহান হক এর সাথে নিজ মায়ের সম্পর্কের টানা পোড়েনের অন্যতম কারন ছিলেন তিনি। কথিত আছে বিএনপি পরিবারের অঘোষিত ক্যাশিয়ার ছিলেন তিনি। বিগত ওয়ান ইলেভ্যানের সময় সেনাবাহিনীর অভিযান থেকে পালিয়ে রক্ষা পেয়েছিলেন। তার অর্থের উৎস নিয়ে দিনাজপুরের সচেতন মহলে রয়েছে ব্যাপক গুঞ্জন। তার পরেও অর্থ দিয়ে তিনি সব কিছুই নিজের পকেটে রাখতেন। তার বিরুদ্ধে কথা বলায় অনেককেই রোষানলে পড়তে হয়েছে। ক্ষমতার দাপটে সে হয়ে উঠে ভাইয়া। তবে সবকিছুর অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত আইন শৃংখলা বাহিনীর হাতে তাকে আপাতত পরাস্থ হতে হয়েছে। ঠাই হয়েছে দিনাজপুর জেলা কারাগারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ