Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরেকটি ডাবলের সামনে রনি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শতক হাঁকিয়ে অপরাজিত রয়েছেন মোহাম্মদ আশরাফুল। ওয়ানডে মেজাজে ব্যাট করে দ্বিশতকের অপেক্ষায় রনি তালুকদার। বিসিএলে চতুর্থ রাউন্ডের প্রথম দিনে দুই ব্যাটসম্যান গড়েছেন অবিচ্ছন্ন ২৪১ রানের জুটি। উত্তরাঞ্চলের বিপক্ষে তাদের দল পূর্বাঞ্চলও রয়েছে বড় সংগ্রহের পথে। দিন শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৪ রান।
গত অক্টোবরে এনসিএলে দ্বিশতক করেছিলেন রনি। এরপর থেকে ভালো শুরু করেও ইনিংসটা বড় করতে পারছিলেন না। অবশেষে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিয়ে এগুচ্ছেন চতুর্থ দ্বিশতকের দিকে। শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তার সঙ্গে যোগ দেন নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে নামা আশরাফুল। আশরাফুল অপরাজিত আছেন ১৮৬ বলে ১৩ চারে ১০৭ রান করে। রনির নামের পাশে ১৮৩ রান। ২৪১ বলের ইনিংসে বাউন্ডারি মেরেছেন ১৯টি, ৫টি ছক্কা। ১৪৭ বলে স্পর্শ করেন শতক, দেড়শ করেন ২০৮ বলে। এর আগে দিনের দিনের দ্বিতীয় ওভারেই কোন রান না করে ইমরান আলির বলে বোল্ড হয়ে যান সাদিকুর রহমান। ভালো শুরু করেও ইনিংসটা লম্বা করতে পারেননি মুমিনুল হক (২৬) ও মাহমুদুল হাসান (২৯)।
রাজশাহীতে যখন ব্যাটসম্যানদের দাপট তখন চট্টগ্রামে ঠিক উল্টো চিত্র। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এককভাবে প্রভাব বিস্তার করতে না পারলেও দিনটা ছিল দক্ষিণাঞ্চলের বোলারদের। রাজ্জাক-আল আমিন-মেহেদীরা তুলে নিয়েছেন মধ্যাঞ্চলের ৮ উইকেট। বিনিময়ে মধ্যাঞ্চল তুলেছে ২৩৪ রান।
১৬ রানে ২ উইকেট হারিয়ে শুরুটা নড়বড়ে হয়ে যায় মধ্যাঞ্চলের। তবে সাদমান ইসলাম ও মার্শাল আয়ুবের ৮৫ রানের জুটিতে তারা ঘুরে দাঁড়ায়। ২৬ রানের ব্যবধানে দুজন ফেরার পর ভালো শুরু করেও কেউই ইনিংসটা টেনে লম্বা করতে পারেননি। সর্বোচ্চ ৬০ রান করা সাদমান শিকার হন দুর্ভাগ্যজনক রান আউটের। ৪৩ রান নিয়ে ব্যাট করছেন তাইবুর রহমান। তিন উইকেট নিয়েছেন আল-আমিন হোসেন। দুটি করে নিযেছেন মেহেদী ও রাজ্জাক।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন)
দক্ষিণাঞ্চল-মধ্যাঞ্চল, চট্টগ্রাম
মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৯২ ওভারে ২৩৪/৮ (সাদমান ৬০, পিনাক ৯, মজিদ ০, মার্শাল ৪৪, শুভাগত ২৭, জাকের ১৯, তাইবুর ৪৩*, মোশাররফ ২১, রবিউল ০, ইয়াসিন ৫*; আল আমিন ৩/৫১, রাব্বি ০/৩৭, মেহেদি ২/৫০, নাহিদুল ০/২৪, রাজ্জাক ২/৬৯)

পূর্বাঞ্চল-উত্তরাঞ্চল, বগুড়া
পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৯০ ওভারে ৩৫৪/৩ (সাদিকুর ০, রনি ১৮৩*, মুমিনুল ২৬, মাহমুদুল ২৯, আশরাফুল ১০৭*; ইবাদত ০/৭৮, ইমরান ১/৩৯, সোহাগ ১/৫৬, জিয়া ০/৪০, সানজামুল ১/৮০, তানবীর ০/৩১, নাঈম ০/২৩)

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঞ্চুরি

২৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ