Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএমএ’র হল অব ফেইম এ সেনাবাহিনী প্রধান অভিষিক্ত

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সেনাবাহিনী প্রধানের বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) এর হল অব ফেইম এ অভিষেক অনুষ্ঠান গতকাল চট্টগ্রামের ভাটিয়ারীতে অনুষ্ঠিত হয়। এই অভিষেকের মাধ্যমে সেনা বাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের অসামান্য কৃতিত্বপূর্ণ কর্মময় জীবন, প্রতিকৃতি এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য হল অব ফেইম এ সন্নিবেশিত করা হয়।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে প্রশিক্ষণ ও কমিশন প্রাপ্ত যে সকল অফিসার স্বস্ব বাহিনীর সর্বোচ্চ পদে অধিষ্ঠিত হয়েছেন ও ভবিষ্যতে হবেন তাদের প্রতিকৃতিসহ কৃতিত্বপূর্ণ কর্মময় জীবনের উল্লেখযোগ্য তথ্য হল অব ফেইম এ সংযোজিত হবে। এর মাধ্যমে একাডেমির ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণে যুক্ত হলো এক নতুনমাত্রা। বর্তমান সেনাবাহিনী প্রধানের অভিষেকের মাধ্যমে হল অব ফেইম এর শুভ উদ্বোধন সূচিত হলো। সেনাবাহিনী প্রধান এরপর বাংলাদেশ মিলিটারী একাডেমির জাদুঘরসহ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থাপনার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সেনাবাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত উধ¡র্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএমএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ