Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মাশরাফির নেতৃত্বে ফিরছেন তামিমও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম


টেস্টের পর আগামী ৯ ডিসেম্বর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হবে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে ৬ ডিসেম্বর বিসিবি একাদশের বিপক্ষে বিকেএসপির তিন নম্বর মাঠে ওয়ানডের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। তবে ম্যাচটা এখন কেবল ওয়েস্ট ইন্ডিজের প্রস্তুতিতেই থেমে নেই। অনেকদিন থেকে খেলার বাইরে থাকায় এই ম্যাচেই নিজেদের ঝালিয়ে নেবার সুযোগ পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল।
শুধু তাই নয়, নির্বাচন আলোচনা কাটিয়ে বিসিবি একাদশের এই ম্যাচ দিয়েই নেতৃত্বেও ফিরছেন মাশরাফি। ওয়ানডে অধিনায়কের নেতৃত্বে ১৩ জনের দলে আছেন তামিম ছাড়াও আছেন সর্বশেষ ওয়ানডে সিরিজ খেলা ইমরুল কায়েস, সৌম্য সরকার, আরিফুল হক ও রুবেল হোসেন। জাতীয় দলের এসব ক্রিকেটারদের সঙ্গে ম্যাচটিতে সুযোগ পাচ্ছেন অনূর্ধ্ব-১৯ দলের তৌহিদ হৃদয়, মৃত্যুঞ্জয় চৌধুরী, আকবর আলী, শাহিন আলমরা।
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর থেকেই মাঠের বাইরে আছেন মাশরাফি। এই সময়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়ে খেলার বাইরের ইস্যুতে আলোচনায় আসেন তিনি। এসব আলোচনার মধ্যে অনুশীলনেও ঘাটতি থেকে যাচ্ছিল অধিনায়কের। আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ব্যক্তিগতভাবে প্রস্তুতি শুরু করেছেন কয়েকদিন আগে। অনুশীলনের ঘাটতি পুষিয়ে নিতেই খেলছেন এই ম্যাচে।
এশিয়া কাপে চোট পাওয়ার পর থেকেই মাঠের বাইরে তামিম। হাতের চোট সারার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দিয়েই ফেরার কথা ছিল দেশসেরা এই ওপেনাররের। তবে নতুন করে পাঁজরের ব্যথায় খেলতে পারনেনি টেস্ট সিরিজ। ওয়ানডে সিরিজের আগে পুরোপুরি সেরে উঠায় প্রস্তুতি ম্যাচটা খেলছেন তামিম। এই ম্যাচে খেলার আগ্রহের কথা জানিয়েছিলেন আগেই। সাইড স্ট্রেইনের কারণে টেস্ট সিরিজে খেলেতে না পারা ওপেনার পুরোদমে নেট সেশন শুরু করেছেন গতকাল থেকে।
বিসিবি একাদশ : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, তৌহিদ হৃদয়, আরিফুল হক, আকবর আলি, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহীন আলম, মেহেদী হাসান রানা, নাজমুল ইসলাম অপু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ