Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরাজদিখানে টেঁটাযুদ্ধে আহত ৫, আটক ২০

সিরাজদিখান(মুন্সিগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ২:২৭ পিএম

মুন্সিগঞ্জের সিরাজদিখানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফের দুই গ্রুপের মধ্যে টেঁটাযুদ্ধ হয়েছে। এ ঘটনায় টেঁটাবিদ্ধসহ আহত হয়েছেন পাঁচ জন। ঘটনাস্থল থেকে ২০ জনকে আটক করেছে পুলিশ।
আজ শনিবার দুপুর দেড়টার দিকে এ প্রতিবেদন লেখার সময়ও থেমে থেমে সংঘর্ষ চলছিল।
এর আগে আজ সকাল থেকেই বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি গ্রামে এ সংঘর্ষ শুরু হয়। তাৎক্ষণিক ভাবে আহত ও আটকদের নাম পরিচয় জানা যায়নি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই নুরু বাউল গ্রুপ ও নাছির মোল্লা গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ চলে আসছিল। সকাল থেকে দুই গ্রুপের মধ্যে আবারো সংঘর্ষ বেধে যায়। চার/পাঁচ গ্রামের মানুষ দুই গ্রুপে বিভক্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা ও বাড়িঘর, দোকানপাট ভাঙচুর করে। এসময় আহত হয় উভয় পক্ষের পাঁচ জন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
সিরাজদিখান থানার ওসি মো. ফরিদ বলেন, সরকার, নুরু বাউল গ্রুপ ও নাছির মোল্লা গ্রুপের মধ্যে দীর্ঘ ৪০ বছর ধরেই বংশগতভাবে বিরোধ চলে আসছিল। এর আগেও তাদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ বাধে। আজ সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত অভিযান চালিয়ে ২০ জনকে আটক এবং শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে এখনো পুলিশ অভিযান পরিচালনা করছে, অভিযান শেষে বিস্তারিত বলা যাবে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ