Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বজন সন্ধানের আকুতি

পাবনা থেকে স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সেই ডেনিস নাগরিক ২ মাস পর আবার স্বজনদের খোঁজে পাবনায় এসেছেন। ডেনিস নাগরিক ও চিত্র শিল্পী মিন্টো ক্যারিস্টেন সোনিক গত সেপ্টেম্বর মাসে স্বস্ত্রীক এসেছে ছিলেন। এবার তিনি একাই এসেছেন।
তাঁর গাইড পাবনার চার্লস স্বাধীন বিশ্বাস ইনকিলাবকে বলেন, মঙ্গলবার মিন্টো বাংলাদেশে আসেন। বর্তমানে তার গাইডে পাবনায় রয়েছেন। এ বছর সেপ্টেম্বর মাসে তিনি স্বস্ত্রীক স্বজনদের খোঁজে পাবনায় এসেছিলেন। এবার নিজেই এসেছেন স্বজনদের সন্ধানে। গতবার ২২টি পরিবার তাদের সাথে দেখা করে এবং নিজেদেরকে তাঁর স্বজন বলে দাবি করেন। বিগত সেপ্টেম্বর মাসে পাবনা শহরে হোটেলে উঠায় নানা বিড়ম্বনার মধ্যে পড়েন তিনি ও তাঁর চিকিৎসক স্ত্রী এনিটি। তিনি বিভিন্নভাবে স্বজনদের খোঁজ করছেন।
হাসি-খুশী মনের চিত্র শিল্পী বাংলাদেশী বংশোদ্ভূত মিন্টো খুব ছোট বয়সে পাবনা থেকে হারিয়ে যান। চৌধুরী কামরুল ইসলাম নামে এক ভদ্রলোক তাকে ঢাকার একটি অনাথ আশ্রমে দিয়ে আসেন। এই আশ্রম থেকে ডেনিস নাগরিক তাকে দত্তক নিয়ে ডেনমার্কে নিয়ে যায়। মিন্টো সেখানেই এক ধনাঢ্য পরিবারে বেড়ে উঠেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বজন

২৮ এপ্রিল, ২০১৯
১ ডিসেম্বর, ২০১৮
২৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ