Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বজনপ্রীতির ঊর্ধ্বে থেকে কাজ করতে হবে

পুলিশ একাডেমিতে আইজিপি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সব ধরনের লোভ-লালসা ও স্বজনপ্রীতির ঊর্ধ্বে থেকে জননিরাপত্তা বিধানে কাজ করার জন্য নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। সব বাধা-বিপত্তি মোকাবিলা করে দেশের সেবায় জনগণের কল্যাণে কাজ করতে হবে। গতকাল শনিবার সকালে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় ২৫তম শিক্ষানবিশ ৬৬৫ জন সার্জেন্টদের ১ বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন। মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অপরাধ নিয়ন্ত্রণ ও উদঘাটন করা পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। পেশাদারীত্বের সঙ্গে এ দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে। কোনভাবে এসব কিছু বরদাস্ত করা হবে না। এসব অন্যায় কাজ প্রতিরোধে যথেষ্ট গুরুত্ব দিয়ে নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে। সড়কে সুশৃঙ্খলা আর মানুষের জীবনের নিরাপত্তার জন্য ট্রাফিক আইন অনুযায়ী মানুষের কাছে যেতে হবে। পথচারী, শিশু ও বৃদ্ধের রাস্তা পারাপারে যথেষ্ট গুরুত্ব দিয়ে ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। একাডেমিক শিক্ষা ও প্রশিক্ষণ এক নয়। বাংলাদেশ পুলিশ একাডেমিতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের আগামী দিনের যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তুলতে হবে। এর আগে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী সারদা ঐতিহাসিক প্যারেড মাঠ পরিদর্শন, অভিবাদন গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ