Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরাতে অবৈধদের বৈধতার মেয়াদ শেষ

শেষ সুযোগ গ্রহণ করুন দূতাবাস কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সংযুক্ত আরব আমিরাতে অবৈধ প্রবাসীদের বৈধতা দেয়ার মেয়াদ গতকাল বৃহস্পতিবার শেষ হয়েছে। দেশটি গত ১ আগস্ট থেকে ১ ডিসেম্বর পর্যন্ত অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেছিল। সাপ্তাহিক ছুটির কারণে দুদিন আগেই আমিরাতে শেষ হলো সাধারণ ক্ষমার মেয়াদ। আমিরাত থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।
এদিকে,আমিরাতে অবৈধভাবে অবস্থানরত সকল বাংলাদেশি প্রবাসী কর্মীকে আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে বলা হয়েছে, চলমান সাধারণ ক্ষমার মেয়াদ গতকাল বৃহস্পতিবার শেষ দিন। যারা পাসপোর্টের জন্য আবেদন করেছেন তবে এখনো হাতে পাননি এবং যারা এখনো পাসপোর্টের জন্যে কোনো কারণে আবেদন করেননি, তারা সর্বশেষ সুযোগটি গ্রহণ করুন।
যেহেতু সাধারণ ক্ষমার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, এ অবস্থায় বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট জেনারেল তাদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে। আবুধাবি দূতাবাস অথবা বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে উপস্থিত হয়ে নিজের বৈধতার জন্যে শেষ সুযোগটি গ্রহণের জন্য অবৈধ বাংলাদেশী কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছে দূতাবাস কর্তৃপক্ষ।
গত ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এই সাধারণ ক্ষমার মেয়াদ ছিল। এই সময়ের মধ্যে অবৈধ প্রবাসীদের আবেদন করতে বলা হয়। দ্বিতীয় দফায় আগামী ১ ডিসেম্বর পর্যন্ত ক্ষমার মেয়াদ বাড়ানো হয়।

 

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ