Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাসী মুসলিম হতে পারে না ইসলাম শান্তির ধর্ম : আচার্য

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ভূয়সী প্রশংসা করে ভারতের একজন হিন্দু ধর্মীয় গুরু বলেছেন, ইসলামই শান্তির ধর্ম। সন্ত্রাসী মুসলিম হতে পারে না। যে ধর্মের নবী সহিংসতা পছন্দ করেন না, সে ধর্মের অনুসারীরা সন্ত্রাসী হতে পারে না। গত ২১ নভেম্বর (১২ রবিউল আউয়াল) ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ইসলাম ধর্ম ও বিশ্বনবী সম্পর্কে এসব কথা বলেন ওই হিন্দু ধর্মীয় গুরু পণ্ডিত শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণ। এমনকি ওই অনুষ্ঠানে একটি নাতও পরিবেশন করেন পণ্ডিত প্রমোদ কৃষ্ণ। হিন্দি ভাষায় সেই নাতে তিনি বলেন, ‘মুহাম্মদ (সা.) যেমন তোমাদের (মুসলমানদের) তিনি তেমন আমাদের (হিন্দুদের)।’ তিনি এরপর জনতার উদ্দেশে প্রশ্ন রেখে তিনি বলেন, ‘একজন সন্ত্রাসী কীভাবে নিজেকে মুসলিম বলে পরিচয় দিতে পারে? যখন বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সব সময় সহিংসতা বন্ধ করে শান্তির প্রচার করতেন। কারণ তিনি সহিংসতা অপছন্দ করতেন।’ মুসলমানদের সালাম দেয়ার রীতির প্রশংসা করে তিনি বলেন, ‘মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মুসলমানদেরকে পরস্পরের সাক্ষাতে সালামের প্রচলন শিখিয়েছেন। আর সালামের অর্থই হলো- আপনার ওপর শান্তি বর্ষিত হোক।’ নাত বলার এক পর্যায়ে তিনি নারায়ে তকবির দিলে আগত ব্যক্তিরা দাঁড়িয়ে যায় এবং হাত তালি দিয়ে তাকে সম্মান জানায়। এই হিন্দু ধর্ম গুরু বলেন, ‘ইসলামের নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শুধু মুসলমানদের জন্য নয় বরং হিন্দুদের জন্যও তিনি এক উজ্জ্বল আদর্শ।’ ওয়েবসাইট



 

Show all comments
  • Md.Tanim ২৬ নভেম্বর, ২০১৮, ২:২৬ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন ইসলামকে সবাই ভালবাসে কারন সুন্দর কারনা পছন্দ
    Total Reply(0) Reply
  • KAZI HUMAYOUN KABIR ২৬ নভেম্বর, ২০১৮, ৩:৪৮ পিএম says : 0
    সে ঠিক কথাই বলেছেন হিন্দুরা যদি আল্লাহর রাসূলের আদর্শে অনুপ্রাণিত হয় তবে ভরতে আর দাঙ্গা থাকবে না। শুধু ভরত নয় সারা পৃথিবীর সকল মানুষ যদি তার আদর্শ মানে। তবে সারা পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ