Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে গ্রেফতার চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী ম্যাক্সন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

চট্টগ্রামের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী শিবির ক্যাডার হিসেবে পরিচিত মো. নুরনবী ম্যাক্সন ভারতে গ্রেফতার হয়েছেন। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১৩টি মামলা আছে। তাকে গ্রেফতারের বিষয়টি নগর পুলিশ অবগত হয়েছে। ৪ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগণার বারানগর থানার ডানলপ এলাকা থেকে সে দেশের সিআইডি তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ওইদিনই স্থানীয় বারানগর থানায় বিদেশি নাগরিকত্ব আইনে মামলা দায়ের হয়।

গ্রেফতার মো. নুরনবী ম্যাক্সন (৪০) চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানার জাহানপুর এলাকার আব্দুল লতিফের ছেলে। নগর পুলিশের কর্মকর্তারা জানান, মধ্যপ্রাচ্যের ওমান থেকে ভারতে গিয়ে পশ্চিমবঙ্গের বারানগর থানার ডানলপের নর্দার্ণ পার্ক এলাকায় ‘তমাল চৌধুরী’ নামে বসবাস করছিল এ সন্ত্রাসী।
বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, ভারতে ম্যাক্সনকে গ্রেফতারের বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। তাকে দেশে ফিরিয়ে আনার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে পুলিশ সদর দফতরের এনসিবি শাখায় চিঠি দেওয়া হয়েছে।
২০১৭ সালে কারাগার থেকে জামিনে ছাড়া পেয়ে কাতারে চলে যায় সরওয়ার ও ম্যাক্সন। ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি কাতার থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশের হাতে গ্রেফতার হন সরওয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে গ্রেফতার চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী ম্যাক্সন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ