Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিদের আরেক পরীক্ষার ম্যাচ

লা লিগায় আজ মুখোমুখি অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

লা লিগায় বার্সেলোনার সর্বশেষ ম্যাচটির কথা মনে আছে? বাহুর চোট কাটিয়ে দলে ফেরা লিওনেল মেসির জন্য ম্যাচটি সুখের ছিল না। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সেদিন দুই গোল করেও ৪-৩ গোলে হারতে হয়েছিল সেভিয়ার কাছে। ওয়ান্দা মেত্রোপলিতনে আজ অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচকে সামনে রেখে হয়ত ম্যাচের স্কোরলাইন ভুরে কেবল নিজের জোড়া গোলের কথাই মনে রাখবেন আর্জেন্টাইন তারকা।
আন্তর্জাতিক বিরতি শেষে ক্লাবের ডেরায় ফিরে বেশ ফুরফুরে মেজাজে অনুশীলন করেছেন খেলোয়াড়রা। কদিন ধরে কানাঘুসো হওয়া উসমান দেম্বেলে ও রাফিনহোকে বেশ সিরিয়াস দেখা গেল বার্সার অনুশীলনে। ‘বার্সেলোনাতেই পুরোপুরি মনোযোগ’ বলে একটা বিবৃতিও দিয়েছেন রাফিনহে। অ্যাটলেটিকোর অনুশীলন শিবিরেও কস্তা-গদিন-গ্রিজম্যানরা ছিলেন নির্ভার।
লিগ মৌসুমের শুরুটা ভালো ছিল না অ্যাটলেটিকোর। কিন্তু শুরুর সেই ধাক্কা বেশ ভালোভাবেই কাটিয়ে উঠেছে ডিয়েগো সিমিওনের দল। বার্সার যাত্রাটা ছিল এর ঠিক উল্টো। দুর্দান্ত শুরু করা দলটি হঠাৎই টালমাটাল কাতালান শিবির। যদিও ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে এখনো তালিকার শীর্ষেই রয়েছে আর্নেস্তো ভালভার্দের দল। এক পয়েন্ট পিছিয়ে তাদের ঘাড়ে নিশ্বাস নিয়েছে অ্যাটলেটিকো। তাদের সামনে সুযোগ ঘরের মাঠে বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠার।
এজন্য একজনকে বিশেষ পাহারায় রাখতে হবে ফিলিপ লুইস-দিয়াগো গদিনদের। অ্যাটলেটিকো যে মেসির অন্যতম প্রিয় প্রতিপক্ষ। ৩৬ ম্যাচে ২৮ গোলের পরিসংখ্যান তো সেই কথাই বলে। লিগে ফুটবল জাদুকর এর চেয়ে বেশি গোল করেছেন কেবল সেভিয়ার বিপক্ষে, ৩২টি। অ্যাটলেটিকো কোচ সিমিওনেরও অবশ্য বার্সাকে হারানোর রেকর্ড নেই। ১৩ বারের মুখোমুখিতে হেরেছেন নয়বার, চারটিতে ড্র। সাকুল্যে দু’দলের ১৬২ ম্যাচে ৭৩-৪৫ ব্যবধানে এগিয়ে বার্সা, বাকি ৩৯ ম্যাচ ড্র।
ম্যাচটি ড্র হলে নিজ নিজ খেলায় জিতে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলে নেয়ার সুযোগ রয়েছে সেভিয়া ও আলাভেসের সামনেও। আর রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ তালকার ১৩ নম্বর দল এইবারকে হারিয়ে শীর্ষস্থানধারীদের সঙ্গে ব্যবধান কমিয়ে আনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ