Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিকে চান ইকার্দি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

লিওনেল মেসির সঙ্গে মাউরো ইকার্দির সম্পর্কটা বেশ শীতল। এ নিয়ে অনেক খবর বেরিয়েছে গণমাধ্যমে। অভিযোগটা বেশ পুরোনো- মেসিরই এক আর্জেন্টাইন সতীর্থের মেয়ে বন্ধুকে ভাগিয়ে নেন ইকার্দি। সেই সতীর্থ আবার মেসির খুব কাছের বন্ধু। আর এটাই নাকি দীর্ঘদিন ইকার্দির জাতীয় দলের বাইরে থাকার কারণ।

রাশিয়া বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের সঙ্গে নেই মেসি। ফুটবল জাদুকর কবে জাতীয় দলে ফিরবেন তাও কেউ নিশ্চিতভাবে বলতে পারছেন না। আর এই সময়ে আর্জেন্টাইন জার্সিতে বেশ নিয়মিতই দেখা গেছে ইকার্দিকে। পরশু মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে ২-০ গোলের জয়ে গোলও করেছেন। যেটি ছিল জাতীয় দলের হয়ে তার প্রথম গোল। পাওলো দিবালাও এদিন আর্জেন্টিনার জার্সিতে পান প্রথম গোলের দেখা।

মেসির মনে ইকার্দিকে নিয়ে কোন ক্ষোভ আছে কিনা তা নিশ্চিতভাবে বলা মুশকিল। তবে মেসির জন্য পুড়ছে ইকার্দির মন। সেটা অবশ্য বন্ধুত্বের খাতিরে নয়। আসছে বছর ব্রাজিলে অনুষ্ঠেয় কোপা আমেরিয়ায় বার্সেলোনা ফরোয়ার্ডকে জাতীয় দলে চান ইন্টার মিলান তারকা ইকার্দি। ম্যাচ শেষে সেটা স্পষ্ট ভাবেই জানান ২৫ বছর বয়সী, ‘মেসি বিশ্বসেরা। তাই তার মত খেলোয়াড় সব দলই পেতে চায়। আমার আশা সামনের বছর কোপা আমেরিকার আগে সে আমাদের সঙ্গে থাকতে পারবে।’ অষ্টম ম্যাচে এসে আর্জেন্টিনার সার্সিতে প্রথম গোলের দেখা পেলেন ইকার্দি, ১৮তম ম্যাচে দিবালা। দলের গুরুত্বপূর্ণ দুই সদস্যের গোলখরা কেটে যাওয়ায় খুশির ভাব প্রকাশ করেছেন দলের আপৎকালীন কোচ লিওনেল স্কোলানি, ‘আমাদের খুশি হতে হবে কারণ ইকার্দি ও দিবালার মত গুরুত্বপূর্ণ দুজন খেলোয়াড় গোলের দেখা পেয়েছে।’

জাতীয় দলে স্থায়ীভাবে দায়ীত্ব পাওয়ার দৌড়ে ধীরে ধীরে নিজেকে এগিয়ে নিচ্ছেন স্কোলানি। ছয় ম্যাচে এটি ছিল তার চতুর্থ জয়। দলের খেলোয়াড়রাও খুশি তার উপর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ