Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্বিতীয় মেয়াদে চট্টগ্রাম ভেটেরিনারি ভার্সিটির ভিসি হলেন ড. গৌতম বুদ্ধ দাশ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:৪৩ এএম

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ভিসি হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। প্রেসিডেন্ট এবং সিভাসু চ্যান্সেলর অ্যাডভোকেট আবদুল হামিদ তাকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন। আগামী ৮ ডিসেম্বর বর্তমান মেয়াদ শেষে ৯ ডিসেম্বর থেকে দ্বিতীয় মেয়াদে সিভাসুর ভিসির দায়িত্ব গ্রহণ করবেন তিনি। প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ ১৯৬৩ সালে চাঁদপুর শহরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৫ সালে বিএসসি ইন অ্যানিম্যাল হাজবেন্ড্রি (অনার্স), ১৯৮৬ সালে এমএসসি ইন পোল্ট্রি নিউট্রিশন, ২০০৮ সালে হিউম্যান রিসোর্চ ম্যানেজমেন্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন এবং ২০১২ সালে পোল্ট্রি নিউট্রিশন বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও ডেনমার্ক, লন্ডন, থাইল্যান্ড ও ভারত থেকে অ্যানিম্যাল সাইন্স ও পোল্ট্রি নিউট্রিশনে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ২০০০ সালে সিভাসুর প্রফেসর পদে যোগদান করেন তিনি।

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি
ডা. শাহাদাত গ্রেফতার
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেফতার করা হয়। চট্টগ্রাম নগর বিএনপি নেতা ইদ্রিস আলী জানান, উচ্চ আদালতে জামিন নিতে গিয়ে ঢাকায় গ্রেফতার বিএনপি নেতা কামরুল ইসলামসহ নেতাকর্মীদের জামিন বিষয়ে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার চেম্বার থেকে বের হওয়ার পর পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তার সাথে থাকা কেন্দ্রীয় যুবদলের সদস্য শামসুল হককেও ধরে নিয়ে যায় পুলিশ। তিনি বলেন, সবকটি মামলায় জামিনে রয়েছেন ডা. শাহাদাত হোসেন। এদিকে গতকাল সকালে নগরীর আকবর শাহ থানা এলাকা থেকে নগর বিএনপির যুব বিষয়ক সম্পাদক আব্বাস রশিদকে গ্রেফতার করে পুলিশ।



 

Show all comments
  • alamin ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১:২৫ পিএম says : 0
    স্যার আপনার সাথে একটু দেখা করতে চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ