Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি মশিউর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০৬ এএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রফেসর মশিউর রহমান। তিনি এর আগে বিশ্ববিদ্যালয়টিতে প্রো-ভিসি ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদের স্থলাভিষিক্ত হচ্ছেন। প্রফেসর হারুন-অর-রশিদ গত ৫ মার্চ ভিসি হিসেবে তার দ্বিতীয় মেয়াদ পূর্ণ করেন। পরে গত ১৬ মার্চ এই পদে প্রফেসর মশিউর রহমানকে রুটিন দায়িত্ব পালন করতে বলেছিল সরকার।

গতকাল রোববার তাকে ভিসির আনুষ্ঠানিক দায়িত্ব দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। আদেশে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী প্রফেসর মশিউর রহমানকে চার বছরের জন্য ভিসি পদে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ এ নিয়োগ অনুমোদন করেছেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করা মশিউর রহমান ২০১৭ সালের ৯ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন ভিসি মশিউর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ