Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুনামগঞ্জে রমিজ হত্যায় ২ জনের যাবজ্জীবন

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সুনামগঞ্জের ছাতক উপজেলার জাহিদপুর গ্রামের কৃষক রমিজ আলী হত্যা মামলায় ২জনের যাবজ্জীবন কারাদণ্ড ও উভয়কে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ২ মাস করে সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত।
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন ছাতক উপজেলার জহিরপুর গ্রামের মিজাজ আলীর ছেলে খানন মিয়া ও তার বোন জামাই আব্দুল আজিদ। আব্দুল আজিদ জেলার জগন্নাথপুর উপজেলার সাদীপুর গ্রামের ইমান আলীর ছেলে ও ছাতক উপজেলার জহিরপুর গ্রামের মিজাজ আলীর জামাতা। গতকাল বুধবার বেলা সাড়ে ১১ টায় সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।
আদালত সূত্র জানায়, ২০০০ সালের ১৭ মে বিকেলে ছাতক উপজেলার জহিরপুর গ্রামের মিজাজ আলীর ছেলে খানন মিয়া ও একই গ্রামের প্রতিবেশী রমিজ আলীর চেলে লিলু মিয়ার মধ্যে শিশুদের ঝগড়া নিয়ে কথা কাটাকাটি হয়। এর জের ধরে মিজাজ আলীর জামাতা আব্দুল আজিজ রমিজ আলীকে ধরে ফেলে। এ সুযোগে আজিজের ছেলে খানন লাঠি দিয়ে রমিজ আলীকে মারপিঠ করতে থাকে। এক পর্যায়ে রমিজ আলী মাটিতে লুটিয়ে পড়লে প্রতিবেশীরা আহত অবস্থায় রামিজ আলীকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
১৯ মে নিহত রমিজ আলীর ছেলে লিলু মিয়া বাদী হয়ে ছাতক থানায় খানন মিয়া, আব্দুল আজিদ, খানন মিয়ার মা কমলা বিবি ও বোন কনা বিবিকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত আসমি খানন মিয়া ও তার বোন জামাই আব্দুল আজিদকে যাবজ্জীবন কারাদণ্ড ও উভয়কে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ২ মাস করে সশ্রম কারাদণ্ড এবং কমলা বিবি ও কনা বিবিকে খালাস দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ