Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘আমি এখন কী নিয়ে বাঁচব’

দক্ষিণ আফ্রিকায় ফেনীর ৩ ব্যবসায়ীকে পুড়িয়ে হত্যা

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকায় চাঁদার দাবিতে স্থানীয় সন্ত্রাসীদের দেয়া আগুনে পুড়ে ফেনীর একই পরিবারের দুজনসহ তিনজন নিহত হয়েছে। গত শনিবার ভোরে নর্থওয়েস্ট প্রভিন্সের ব্রিটস শহরে এ ঘটনা ঘটে। এরা হলেন- ফেনীর দাগনভূঞা পৌরসভার ৫নং ওয়ার্ডের বজলের রহমান খানের ছেলে মমিনুল হক (৫০), সোনাগাজী উপজেলার চর মজলিসপুর গ্রামের আবুল খায়ের সওদাগরের নতুন বাড়ির আবুল খায়ের ছেলে আনোয়ার হোসেন (২৫) ও মোশাররফ হোসেন (২৮)। তারা সম্পর্কে মামা-ভাগিনা।

নিহত মমিনুল হকের বড় ভাই নবিউল হক খান জানান, সকালে তার অপর ভাগিনা আমজাদ হোসেন মুঠোফোনে আফ্রিকা থেকে জানান, বাংলাদেশ সময় শনিবার ভোরে স্থানীয় সন্ত্রাসীরা চাঁদার দাবিতে নর্থওয়েস্ট প্রভিন্সের ব্রিটস শহরে অবস্থিত তাদের দোকানে আগুন লাগিয়ে দেয়। এ সময় দোকানে দগ্ধ হয়ে মমিনুল হক ও অপর দুই ভাগিনা আনোয়ার হোসেন ও মোশাররফ হোসেন নিহত হয়। এক বছর আগে আনোয়ার হোসেন পার্শ্ববর্তী কাটাখিলা গ্রামে বিয়ে করে দক্ষিণ আফ্রিকা পাড়ি দেন। আবুল খায়েরের চার ছেলে ও চার মেয়ের মধ্যে আনোয়ার ও মোশাররফ সবার ছোট। এদিকে একই পরিবারের দুই ভাই নিহত হবার খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ওয়ার্ড মেম্বার মো. হারুনসহ স্থানীয় রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ শোকাহত পরিবারকে সান্তনা দিতে ছুটে আসেন। পারিবারিক সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে দীর্ঘ ৯/১০ বছর তারা সেখানে অবস্থান করছিল। তারা একসাথে ওখানে ব্যবসা করত। দুই ছেলেকে হারিয়ে আবুল খায়ের বাকরুদ্ধ। তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার স্বপ্ন শেষ হয়ে গেছে। ছোট দুই জাদু আমারে ছেড়ে চলে গেছে। আমি এখন কি নিয়ে বাঁচব। তিনি বার বার এ কথাগুলো বলে মুর্ছা যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ