Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইরানের দুই মন্ত্রীর আকস্মিক পদত্যাগ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

আগে কোন ঘোষণা না দিয়ে ইরানের দুইজন মন্ত্রী হঠাৎ করে পদত্যাগ করেছেন। পদত্যাগকারীরা হলেন, সড়ক ও নগর উন্নয়নমন্ত্রী আব্বাস আখুন্দি এবং খনিজ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী মোহাম্মাদ শারিয়াত মাদারি। শনিবার এ দুই মন্ত্রী তাদের পদত্যাগপত্র প্রেসিডেন্ট হাসান রুহানির কাছে জমা দেন।

পদত্যাগপত্র গ্রহণকালে হাসান রুহানি ওই দুই মন্ত্রীকে নিষ্ঠার সঙ্গে কয়েক বছর দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রেসিডেন্ট রুহানি একইসঙ্গে সড়ক ও নগর উন্নয়ন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মন্ত্রী হিসেবে মোহাম্মাদ ইসলামিকে এবং খনিজ, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মন্ত্রী হিসেবে রেজা রাহমানিকে নিয়োগ দিয়েছেন। ভারপ্রাপ্ত মন্ত্রীদেরকে এখন আগামী তিন মাসের মধ্যে ইরানের সংসদ- মজলিসে শুরায়ে ইসলামির আস্থাভোটে জয়ী হতে হবে।

আব্বাস আখুন্দি শনিবার সকালে তার পদত্যাগপত্র জমা দিয়ে সাংবাদিকদের জানান, নগর উন্নয়নের বিষয়ে মতপার্থক্যের জের ধরে তিনি দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন। আখুন্দি চলতি বছরের ফ্রেব্রুয়ারি ও মার্চ মাসে দুইবার সংসদে আস্থাভোটে জয়ী হন। সূত্র : পার্স টুডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদত্যাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ