Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ঐক্যফ্রন্টের মাধ্যমেই আওয়ামী লীগ সরকারের পরাজয় হবে’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী লীগ জাতীয় ঐক্যকে ভয় পায়। ঐক্যফ্রন্ট গঠনের পর থেকেই সরকার বিচলিত হয়ে পড়েছে। ঐক্যফ্রন্টের মাধ্যমেই আওয়ামী লীগ সরকারের পরাজয় হবে। তিনি গতকাল (শনিবার) চট্টগ্রাম মহানগর মহিলা দলের উদ্যোগে বিএনপি নেতা তারেক রহমানকে ফরমায়েশী সাজা দেয়ার প্রতিবাদে নাসিমনভবনে দলীয় কার্যালয়ের সামনে নূর আহম্মদ সড়কে মানববন্ধন কর্মসূচিতে একথা বলেন।

ডা. শাহাদাত বলেন, আওয়ামী লীগ পরাজয়ের ভয়ে সুষ্ঠু নির্বাচন চায় না। দেশে আগামীতে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ভরাডুবি হবে। এই ভয়ে ভীত হয়ে আওয়ামী লীগ নির্বাচনী পরিবেশ ধ্বংস করে আরেকটি একতরফা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। যারা গণতন্ত্রের কথা বলে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হচ্ছে। গণগ্রেফতার করে গায়েবী মামলা দিয়ে এবং গুম, খুনের মাধ্যমে বিরোধী দলকে দমন করা হচ্ছে। সম্পূর্ণ ভিত্তিহীন গায়েবী মামলায় ঘটনাস্থলে অনুপস্থিত, বিদেশে অবস্থানরত ও মৃত ব্যক্তিদের পুলিশ কর্তৃক আসামী হিসেবে অন্তর্ভূক্ত করা এখনো অব্যাহত আছে। ক্ষমতাসীন দলের নেতাদের নির্দেশে পুলিশ এহেন অন্যায় করে যাচ্ছে। দেশে আইনের শাসন নেই। এই সরকার স্বৈরাচারী ও ফ্যাসিবাদী।

চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জেলী চৌধুরীর পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান। তিনি বলেন, আমরা গণতন্ত্রের কথা বলছি, কিন্তু সরকার গণতন্ত্রকে গণহীন করে তুলেছে। সরকারের সমালোচনা করলেই তাকে রাষ্ট্রদ্রোহী হিসেবে আখ্যায়িত করছে। সরকার বিরোধী মতকে মোটেই সহ্য করতে পারছে না। তারা দেশটাকে আজ কারাগারে পরিণত করেছে।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মহানগর মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি ফাতেমা বাদশা, সহ-সভাপতি শাহেদা বেগম, মারিয়া সেলিম, রেণুকা বেগম, জান্নাতুল নাঈম রিকু, ফরিদা আকতার, নার্গিস বেগম, সিনিয়র যুগ্ম সম্পাদক ছকিনা খাতুন, যুগ্ম সম্পাদক আঁখি সুলতানা, আরজুন নাহার, রেজিয়া বেগম মুন্নি, মাহমুদা সুলতানা ঝর্ণা, সাংগঠনিক সম্পাদক আতিয়া আকতার উষা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ