Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাত ভেন্যুতে বিপিএল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশগ্রহণকারী ক্লাবগুলোর আবেদনের প্রেক্ষিতে নতুন মৌসুমে লিগের ভেন্যু বাড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। লিগের গত আসরে মাত্র একটি ভেন্যুতে খেলা হয়েছিল। তখন অংশ নেয়া ১২টি ক্লাবই খেলেছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এবার তা আর হচ্ছেনা। বিপিএলের একাদশ আসরের খেলা গড়াতে ৭টি মূল ভেন্যু নির্ধারণ করেছে বাফুফে। অংশগ্রহণকারী ১৩টি ক্লাব খেলবে এই ভেন্যুগুলোতে। এগুলো হলো- ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম, ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম, গোপালগঞ্জ শেখ মনি স্টেডিয়াম, নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম, নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়াম ও ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়াম।
গতকাল বিকেলে বাফুফে’র পেশাদার ফুটবল লিগ কমিটির সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। নতুন মৌসুম শুরুর বেশ ক’মাস আগে লিগ কমিটি ৮টি ভেন্যুতে বিপিএলের খেলা আয়োজনের কথা জানিয়েছিল। পরে দু’টি কমিয়ে তারা ৬টি ভেন্যুর অনুমোদন দিলেও কালকের সভায় ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামকে নতুন ভেন্যু হিসেবে অন্তর্ভুক্ত করে।
সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকদের বলেন,‘ক্লাবগুলোর আবেদনের মুখে ভেন্যু বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। যেহেতু ক্লাবগুলো চাইছে ঢাকার বাইরে খেলতে, তাই আমরা সম্মতি দিয়েছি। কারণ আমরাও চাই রাজধানীর বাইরে খেলা হোক।’ তিনি যোগ করেন,‘ঢাকার বাইরে স্টেডিয়ামগুলোতে প্রচুর দর্শক আসেন খেলা দেখতে। তাই টিকিটও বিক্রি হয় অনেক। টিকিট বিক্রি থেকে আয়কৃত অর্থের একটা বড় অংশ পায় ক্লাবগুলো। আমরাও চাই দর্শকরা মাঠে আসুক, ক্লাবগুলোও লাভবান হোক।’
নতুন ফুটবল মৌসুমকে সামনে রেখে গত ২৫ জুলাই শুরু হয়ে ১৫ অক্টোবর শেষ হয়েছে খেলোয়াড় দলবদল কার্যক্রম। এরপরই তোরজোড় শুরু হয় ফেডারেশন কাপ আয়োজনের। আগামী শনিবার ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ফেডারেশন কাপ নিয়ে শুরু হবে এবারের ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। ফেডারেশন কাপ শেষ হবে ২৫ নভেম্বর। এরপরেই মাঠে গড়ানোর কথা বিপিএলের একাদশ আসরের খেলা। সালাম মুর্শেদী জানান, ফেডারেশন কাপ শেষে লিগ শুরু করার সিদ্ধান্ত থাকলেও এর দিনক্ষণ এখনো চুড়ান্ত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৭ জানুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২২
২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ