Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

জম্মু ও কাশ্মীরের চতুর্থ দফা নির্বাচনে ভোট পড়েছে ৪.২%

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ৭:৫১ পিএম

জম্মু ও কাশ্মীরের স্থানীয় সরকার নির্বাচনের চতুর্থ ও শেষ ধাপে মাত্র ৪.২ শতাংশ ভোটার অংশ নিয়েছে। যা সবচেয়ে কম অংশগ্রহণের রেকর্ড। মঙ্গলবার এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে করে সার্বিকভাবে ভোটারের অংশগ্রহণের হার ৩৫.১ শতাংশে গিয়ে দাঁড়ালো। ১০ বছর পর এই স্থানীয় সরকার নির্বাচন হচ্ছে জম্মু ও কাশ্মীরে।
জম্মু ও কাশ্মীরের চিফ ইলেক্টোরাল অফিসার (সিইও) শেলিন কাবরা বলেন, “শেষ ধাপে সার্বিকভাবে ৪.২% ভোটার অংশ নিয়েছে। গান্দেরবাল এলাকায় সর্বোচ্চ ১১.৩% ভোটার অংশ নিয়েছে। ১২টি ওয়ার্ডে এখানে প্রার্থী ছিল ৩৮ জন। শ্রীনগরের ২৪টি ওয়ার্ডে ভোট পড়েছে ৪% ভোটারের।” তিনি আরও বলেন, “২০ অক্টোবর এই ভোট গণনা করা হবে।”
পুলওয়ামা জেলায় এ বছর সবচেয়ে বেশি সহিংসতা দেখা গেছে। ১৩টি ওয়ার্ডে কোন প্রার্থীই নেই এবার। পুলওয়ামা শহর এবং প্যাম্পোর তহশিল মিলিয়ে ৩০টি ওয়ার্ডে মোট প্রার্থী হলো সাতজন, যাদের কোন প্রতিদ্বন্দ্বীই নেই। এখানকার ফল এরইমধ্যে ঘোষণা করা হয়ে গেছে। পুলওয়ামার কোন ওয়ার্ডেই কোন ভোটগ্রহণ হয়নি।
পুলওয়ামার অধিবাসী ও ফল বিক্রেতা বাশির আহমেদ বলেন, “এখানকার শিক্ষার্থী, নার্সসহ শত শত মানুষ ছড়ড়া বন্দুকের গুলিতে আহত হয়েছে। আজ পর্যন্ত বহু মানুষ কারাগারে বন্দী রয়েছে। এই অবস্থায় নির্বাচনের অর্থ হলো কাটা ক্ষতে লবণ দেয়ার মতো।” সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জম্মু ও কাশ্মীর

১৮ অক্টোবর, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ