Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিনিয়োগ সম্মেলন আয়োজনের সিদ্ধান্তে অনড় সউদী আরব

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সউদী সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনাকে কেন্দ্র করে আগামী ২৩ অক্টোবর রিয়াদে আয়োজিত বিনিয়োগ সম্মেলন নিয়ে সংশয় থাকলেও নির্ধারিত সময়েই সম্মেলনটি আয়োজন করা হবে বলে জানিয়েছে সউদী আরব।
বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ‘দাভোস ইন ডেজার্ট’ নামে তিন দিনব্যাপী সম্মেলনটি বিশ্বের বড় বড় বিনিয়োগকারীদের আগ্রহের বিষয়ে পরিণত হয়েছিল। তবে তারা এখন সেখান থেকে সরে আসছে। সেই তালিকায় সর্বশেষ যুক্ত হলো গুগল।
এক বিবৃতিতে গুগল বলেছে, গুগল ক্লাউডের প্রধান নির্বাহী ডিয়ানে গ্রিন রিয়াদে আগামী ২৩ অক্টোবরের ফান্ড ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ সম্মেলনে যোগ দেবেন না। তবে বিবৃতিতে প্রতিষ্ঠানটি কোনও কারণ উল্লেখ করেনি। বিষয়টি নিয়ে তাদের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি রয়টার্সের কাছে কোনও মন্তব্য করতে অস্বীকার করেন। এই বছরের শুরুতে গুগল ঘোষণা দিয়েছিল তারা ট্রেন সহায়ক প্রযুক্তি উদ্ভাবনের জন্য সউদী আরবের সঙ্গে কাজ করবে। তবে এমন বর্জনের পরও নির্ধারিত সময়েই বিনিয়োগ সম্মেলনটি করার ব্যাপারে অনড় রয়েছে সউদী আরব। দেশটির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের পক্ষ থেকে এক ই-মেইলে বলা হয়, ‘১৪০টির বেশি সংগঠনের ১৫০ জন বক্তা ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ-এফআইআই সম্মেলনে যোগদানের ব্যাপারে নিশ্চিত করেছেন। এদের মধ্যে ১৭টি বৈশ্বিক প্রতিষ্ঠান রয়েছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ