Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশের সাথে সংঘর্ষে আটক ৩

মোবাইল কোর্টে জরিমানা

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

কুড়িগ্রাম শহরের জিয়া বাজারে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনার সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা হামলা চালিয়ে দুই পুলিশকে আহত করেছে। এসময় আদালত কার্যক্রম পরিচালনা করতে আসা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা খাতুনকে আটকে রেখে তার গাড়ির উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সরিয়ে নেয়। এসময় ৫ রাউন্ড রাবার বুলেট ছোঁড়া হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জিয়া বাজারের দক্ষিণ দিকে অবস্থিত মারিয়া স্টোরে পলিথিনের বস্তায় ডাল সংরক্ষণ করার অপরাধে ভ্রাম্যমান আদালত দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে। একই অপরাধে পার্শ্ববর্তী নিরব স্টোরকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ভ্রাম্যমান আদালতের কার্যক্রমে বাঁধা সৃষ্টি করে। উত্তেজিত লোকজন হঠাৎ করে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপর ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ করে। এসময় বেশ কয়েকজন পুলিশ ইটের আঘাতপ্রাপ্ত হন। তাদের মধ্যে এসআই শরীফ ও এসআই ফজলুল হক আঘাত গুরুতর। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিশৃঙ্খলার সাথে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করে পুলিশ।

ঘটনার সত্যতা স্বীকার করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, ভ্রাম্যমান আদালতের কাজে বাঁধা সৃষ্টির অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি সামাল দিতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ