Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আইনজীবীদের পাল্টাপাল্টি মিছিল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর গতকাল (বুধবার) চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে পাল্টাপাল্টি মিছিল করেছে বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীরা। রায়কে স্বাগত জানিয়ে মিছিল করেন আওয়ামী লীগপন্থী আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। অন্যদিকে রায় প্রত্যাখ্যান করে মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। রায় ঘোষণার পর তাৎক্ষণিক মিছিল বের করেন বিএনপিপন্থী আইনজীবীরা। বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরীর নেতৃত্বে মিছিলটি আদালত এলাকা প্রদক্ষিণ করে। এ সময় সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস ইউ এম নুরুল ইসলাম, জহুরুল আলম, মফিজুল হক ভুঁইয়া, আজিজুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।
এদিকে রায়কে স্বাগত জানিয়ে আওয়ামী লীগপন্থী আইনজীবীদের মিছিলে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী নেতৃত্ব দেন। উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট মুজিবুল হক, রতন কুমার রায়, মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী, মেজবাহ উদ্দিন চৌধুরী, আবদুর রশিদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ