Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিসিক মেয়র-ভারতের সহকারী হাইকমিশনারের সাক্ষাৎ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সিলেটে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের সহকারী কমিশনার এল. কৃষ্ণমুর্তি। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় নগর ভবনে মেয়রের কনফারেন্স কক্ষে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। এ সময় মেয়র নগর ভবনে আসার জন্য এল. কৃষ্ণমুর্তিকে ধন্যবাদ জানান। একই সাথে নগরীর মাছিমপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ভাস্কর্য নির্মাণ, চালিবন্দর শ্মশানঘাটসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ভারত সরকারের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতেও সিলেটের উন্নয়নে এমন সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান মেয়র আরিফ।
এদিকে সিলেটের বিভিন্ন দিক নিয়ে ভারতীয় হাইকমিশনের সহকারী কমিশনার এল. কৃষ্ণমুর্তির সাথে আগামী ১৪ অক্টোবর নগর ভবনে একটি সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়।
এ সময় হাইকমিশনের একজন কর্মকর্তাও উপস্থিত ছিলেন। সভায় সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব উপস্থিত ছিলেন।
গভীর রাতে পরিচ্ছন্নতা অভিযান
মেয়র আরিফুল হক চৌধুরী নতুন মেয়াদে দায়িত্বগ্রহণের প্রথম রাতেই নগরীতে আকস্মিক পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন। গত সোমবার গভীর রাতে সিসিকের পরিচ্ছন্নতাকর্মীদের নিয়ে নগরীতে এ অভিযান পরিচালনা করেন। রাত সাড়ে ১২টায় নাইওরপুল পয়েন্ট থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন তিনি।
মেয়র জানান, নির্বাচনজনিত কারণে সিটি মেয়রের পদ থেকে পদত্যাগ করার পর গত কয়েক মাসে নগরীর অনেক স্থানে আবর্জনা জমে গেছে। আবর্জনা পরিষ্কার করতে সোমবার রাতে থেকে কনজারভেন্সি শাখার কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে কার্যক্রম শুরু করেছেন। এ কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি বলেন, ‘ক্লিন সিটি’ গড়াই তার মূল লক্ষ্য।
সিসিকের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব জানান, নাইওরপুল থেকে শুরু হওয়া পরিচ্ছন্নতা কার্যক্রম চলে নগরীর বিভিন্ন এলাকায়। মেয়রের নেতৃত্বে বন্দর বাজার পেপার পয়েন্ট সংলগ্ন টাইম স্কয়ারের আবর্জনা পরিস্কার করা হয়। সিলেট হেড পোস্ট অফিসের সম্মুখ ভাগ, সিটি পয়েন্ট, কোর্ট পয়েন্ট, সুরমা মাকেট পয়েন্ট এবং জিন্দাবাজার এলাকায়ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এ সময় সিসিকের চিফ কনজারভেন্সি অফিসার হানিফুর রহমানসহ দুই শতাধিক পরিচ্ছন্নতা কর্মী অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিক

৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ