Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুরে ৩ জনের মৃত্যুদণ্ড

কিশোরী বীনা ধর্ষণ ও হত্যা মামলা

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

শেরপুরের ঝিনাইগাতীতে কিশোরী বিনা আক্তারকে ধর্ষণের পর হত্যার দায়ে ৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। গতকাল জেলা নারী ও শিশু আদালতের বিচারক মোঃ আখতারুজ্জামান ওই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে উপজেলার কাংশা ইউনিয়নের বাকাকুড়া গ্রামের ফজল হকের ছেলে আমানুল্লাহ, হাবিবুর রহমানের ছেলে নূরে আলম ও মৃত মজিবর রহমানের ছেলে কালু মিয়া। সাজাপ্রাপ্ত মধ্যে কালু মিয়া পলাতক রয়েছে।
মামলার তথ্যমতে, ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়া গ্রামের শফিকুল শেখের মেয়ে স্থানীয় ব্র্যাক স্কুলের পঞ্চম শ্রেণি পড়–য়া বিনা আক্তারের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে স্থানীয় বখাটে আমানুল্লাহ। ওই সম্পর্ক বিনার পরিবার মেনে না নেয়ায় ২০১৬ সালের ৯ জুলাই কালু মিয়া বিনাকে বাড়ি থেকে ডেকে নিয়ে আমানুল্লাহর হাতে তুলে দেয়।
পরে আমানুল্লাহ বিনা বেগমকে বিভিন্ন জায়গায় রেখে ধর্ষণ করে এবং পরে মুখে এসিড ঢেলে অমানবিক নির্যাতন করে ও শ্বাসরোধ করে নৃশংসভাবে হত্যা করে বাকাকুড়া খালে লাশ ফেলে রাখে। ২১ জুলাই ওই খালে তার লাশ পাওয়া যায়। এ ঘটনায় ওইদিনই বিনার মা বাদী হয়ে ঝিনাইগাতী থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ২০ অক্টোবর ৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঝিনাইগাতী থানার এসআই আব্দুল করিম। বিচারিক প্রক্রিয়ায় বাদী, চিকিৎসকসহ ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণশেষে ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার ওই রায় ঘোষণা করে আদালত। এ ব্যাপারে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, তারা এ রায়ে সন্তুষ্ট। হত্যাকারীদের বিরুদ্ধে আদালত উপযুক্ত শাস্তিই প্রদান করেছেন। এ ব্যাপারে বিবাদী পক্ষের কাউকেই প্রতিক্রিয়া জানার জন্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ