Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

৮টি বোমাসহ জামায়াত নেতা আটক

তানোর (রাজশাহী) উপজেলার সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

রাজশাহীতে তানোরে ৮টি বোমাসহ জামায়াতের নেতা ওবাইদুর রহমানকে (৪৮) আটক করেছে পুলিশ। আটককৃত ওবাইদুর রহমান কামারগাঁ বারোঘরিয়া গ্রামের গিয়াস উদ্দীনের পুত্র এবং জামায়াতের তানোর উপজেলা কমিটির সদস্য ও রোকন। গত সোমবার রাত ১১টার দিকে কামারগাঁ ইউনিয়নের বারোঘরিয়া মোড়ের নিজের ব্যবসা প্রতিষ্ঠান (ঔষধের দোকান) থেকে তাকে আটক করে পুলিশ। এসময় তার দোকানে তল্লাশি করে ৪টি পেট্রোল বোমা ও ৪টি ককটেল বোমা উদ্ধার করে।
এ বিষয়ে তানোর থানা এস আই আনোয়ার বাদি হয়ে ওবাইদুরসহ নামধারী বিএনপি-জামায়াতের ৩০জন নেতাকর্মী ও অজ্ঞাত নামা আরো ৩৫জন নেতাকর্মীদের অভিযুক্ত করে রাতে থানায় মামলা করেন। সেই মামলায় ওবাইদুর রহমানকে গ্রেফতার দেখিয়ে গতকাল মঙ্গলবার সকালে জেল হাজতে পাঠিয়েছে।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে জামায়াত নেতা ওবাইদুর রহমানের দোকানে বিএনপি-জামায়াতের নেতা কর্মীরা গোপন বৈঠক করছিলো। এসময় পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে যাওয়া মাত্র নেতা-কর্মীরা পালিয়ে যায়। ঘটনাস্থলে ওবাইদুর রহমানের ঔষধের দোকানে তল্লাশি চালিয়ে ৮টি বোমাসহ ওবাইদুরকে আটক করে থানা নিয়ে আসে।
মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুর রাজ্জাক বলেন, জামায়াত-বিএনপির নেতা কর্মীরা এলাকায় নাশকতা চেষ্টা করার পরিকল্পনা করার জন্য গোপন বৈঠক করছিল। নামধারী অনেক নেতা-কর্মীর নাম রয়েছে তবে তদন্তের সার্থে গোপন রাখা হয়েছে। তবে এই মামলায় তানোর উপজেলার বিএনপি-জামায়াতের শীর্ষ পর্যায়ের নেতা-কর্মীদের নাম রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ