Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসি, বোল্টকে হারিয়ে বর্ষসেরা জোকোভিচ

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বছরজুড়ে ফুটবল মাঠে দাপট দেখিয়েছেন লিওনেল মেসি। আর বিশ্বের দ্রæততম মানব উসাইন বোল্টের কীর্তির কথা কে-না জানে। তাদের সব অর্জন হার মেনেছে নোভাক জোকোভিচের কাছে। গেল বছর চার গ্রান্ড¯øামের তিনটিই নিজের করে নেন এই সার্বিয়ান তারকা। তারই স্বীকৃতি স্বরূপ এবারের লরিয়াস বর্ষসেরা পুরুষ ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন টেনিস তারকা নোভাক জোকোভিচ।
লরিয়াস বর্ষসেরা মহিলা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন টেনিসের এক নম্বর তারকা সেরেনা উইলিয়ামস। যুক্তরাষ্ট্রের ফুটবলার কার্লি লয়েড, জ্যামাইকার স্প্রিন্টার শেলি-অ্যান ফ্রেজার-প্রাইসকে হারিয়ে সেরা হন যুক্তরাষ্ট্রের সেরেনা। সেরেনাও গেল বছর তিনটি গ্রান্ড¯øাম জেতেন।
জার্মানির রাজধানী বার্লিনে পরশু রাতের এক জমকালো অনুষ্ঠানে জোকোভিচ ও সেরেনার হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এ নিয়ে দুজনই ক্যারিয়ারে তৃতীয়বারের মত এই পুরস্কার জিতলেন তারা। এর আগে সেরেনা ২০০৩ ও ২০১০ সালে এবং জোকোভিচ ২০১২ ও ২০১৫ সালে জিতেছিলেন এই পুরষ্কার। একই অনুষ্ঠানে মরণোত্তর ‘স্পিরিট অব স্পোর্ট’ সম্মান দেওয়া হয় গত মাসে ক্যা ন্সারের কাছে হার মেনে মারা যাওয়া নেদারল্যান্ডসের কিংবদন্তি ফুটবলার ও কোচ ইয়োহান ক্রুইফকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ