Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাবালে নূরের ৬ বাস আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কতৃক রোড পারমিট বাতিল করার পরেও রাস্তায় নামার অভিযোগে জাবালে নূরের ৬টি বাস আটক করেছে র‌্যাব। গতকাল রাজধানীর বিভিন্ন রুট থেকে বাসগুলোকে আটক করেছে র‌্যাব ১ ও র‌্যাব ৪ এর সদস্যরা। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ২৯ জুলাই জাবালের নূরের দুটি বাস প্রতিযোগিতা করে যাত্রী তুলতে গিয়ে একটি বাসের নিচে চাপা পড়ে রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। ঘটনার পর বিআরটিএ কতৃপক্ষ তাদের রুট বাতিল করলেও তারা লক্কর ঝক্কর বাস নিয়ে রাস্তায় নামে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব ১ ও র‌্যাব ৪ পৃথক অভিযান চালিয়ে ৬টি বাস আটক করে। এ বিষয়ে আইনি ব্যবস্থা চলমান রয়েছে।
উল্লেখ্য, ২৯ জুলাই বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হলে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে রাজপথে নেমে আন্দোলন করে ও জাবালের নূরের রুট পারমিট বাতিলের দাবি তোলে। এ ছাড়া নিরাপদ সড়কের দাবিতে তারা ৯ দফা দাবি জানায়। শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ১ আগস্ট জাবালে নূর পরিবহনের দুটি বাসের নিবন্ধন ও ফিটনেস সনদ বাতিল করে বিআরটিএ কতৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ