Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেরেবাংলা স্টেডিয়ামে জানাজা আজ

ক্রীড়া সংগঠক আফজালুর রহমান সিনহার ইন্তেকাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চেয়ারম্যান ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আফজালুর রহমান সিনহা ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতপরশু রাতে ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি যকৃতের ক্যানসার ও কিডনির সমস্যায় ভুগছিলেন। গত কয়েক মাস সিঙ্গাপুর ও থাইল্যান্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি। থাইল্যান্ড থেকে ভারতের চেন্নাইতে গিয়েছিলেন কিডনি ট্রান্সপ্ল্যান্ট করাতে। তবে সে সুযোগ না দিয়েই চলে গেলেন পরপারে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।
ব্যক্তিজীবনে একজন সফল ব্যবসায়ী। বাংলাদেশের নামী ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান এক্মি ল্যাবরেটরিজের চেয়ারম্যান। তবে তার চাইতেও বড় পরিচয়ে তিনি পরিচিত ক্রীড়াঙ্গণের প্রিয় মুখ হিসেবে। দীর্ঘ দিন রোগের সঙ্গে লড়াই করে আর পেরে উঠলেন না আফজালুর রহমান। সবাইকে কাঁদিয়ে দেশবরেণ্য এই ক্রীড়া সংগঠক চলে গেলেন না ফেরার দেশে।
বিসিবি সূত্রে জানা গেছে, গতকালই চেন্নাই থেকে বিশেষ বিমানে করে আনা হয়েছে তার মরদেহ। আজ তার জানাজা হবে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সকাল ৯টায় আন্তর্জাতিক এই ক্রিকেট স্টেডিয়ামে হবে বরেণ্য এ ক্রীড়া সংগঠকের দ্বিতীয় জানাজা। তার আগে সকাল ৮টায় নিজ হাতে গড়া প্রতিষ্ঠান এক্মি ল্যাবরেটরিজের প্রধান কার্য্যালয় প্রাঙ্গণে কল্যাণপুরে হবে প্রথম জানাজা। তারপর গ্রামের বাড়ি বিক্রমপুরে নেওয়া হবে তার মরদেহ। সেখানে তৃতীয় জানাজা শেষে বাদজুমা তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
আফজালুর রহমানের বর্ণাঢ্য কর্মজীবনের বেশিরভাগ জুড়েই ছিল খেলাধুলা। তিনি বিসিবির পরিচালক হওয়ার পাশাপাশি ঢাকার বিভিন্ন ক্লাবের সংগঠক ও পৃষ্ঠপোষকের দায়িত্ব পালন করেছেন। বরেণ্য এ ক্রীড়াসংগঠক বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান হওয়ার বহু আগে থেকে (তিন যুগের বেশি সময় ধরে) দেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডের অন্যতম পৃষ্ঠপোষক। ঢাকার ক্লাব ক্রিকেটের এক সময়ের প্রতিষ্ঠিত শক্তি সূর্যতরুণ ক্লাবেরও ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন আফজালুর রহমান সিনহা। তিনি দেশের অন্যতম শীর্ষ ও অভিজাত সামাজিক ক্লাব ঢাকা ক্লাবেরও বর্তমান প্রেসিডেন্ট।
তার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। বিভিন্ন ক্লাব থেকে শোকবার্তা প্রকাশ হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে। শোক জানিয়েছে মোহামেডান, আবাহনীসহ দেশের সকল ক্লাব এবং ক্রীড়া সংগঠকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ